পদ্মাসেতু জনগনের টাকায় হয়েছে ,আ’লীগের পৈত্রিক সম্পত্তি নয় —মীর্জা ফখরুল

আপডেট: মে ১৯, ২০২২
0

পদ্মাসেতুতে যাতায়াতে সরকারের নির্ধারিত টোল ‘অত্যন্ত বেশি’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘‘ এ বিষয়ে আমরা পুরোপুরি স্টাডি করিনি। তবে আমার কাছে যেটা মনে হয়েছে যে, অত্যন্ত বেশি নির্ধারণ করা হয়েছে। এতে করে যারা যাতায়াত করবেন তাদের আগে যে ব্যয় হতো তার থেকে অনেক বেশি ব্যয় হবে।”

‘‘ যেমন অন্যান্য যে সেতু আছে যেমন, যমুনা সেতুতে পরাপারে যে টোল নেয়া হয় তার চেয়ে অনেক বেশি আনুপাতিক হাতে পদ্মাসেতুতে বেশি, অল মোস্ট ডাবল।”

মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় পদ্মাসেতুর ওপর দিয়ে চলাচলকারী যানবাহনের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে। এই প্রজ্ঞাপন অনুযায়ী মোটর সাইকেলের টোল নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা আর বড় বাসের টোল ২ হাজার ৪‘শ টাকা।

পদ্মাসেতুর ওপর দিয়ে বিএনপি নেতারা যাতায়াত করতে গেলে তাদেরকে ক্ষমা চেয়ে যাতায়াত করতে হবে আওয়ামী লীগের নেতা-মন্ত্রীদের এরকম বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ‘‘ এসব কথা গুলো আমরা ইগনোর করি। এসব অপ্রকৃতিস্থ লোকদের মতো কথা। ওটা কী উনাদের(আওয়ামী লীগের) পৈত্রিক সম্পত্তি দিয়ে বানিয়েছেন নাকী আমাদের জনগনের টাকা দিয়ে বানিয়েছেন। পুরোটাই তো আমাদের পকেটে টাকা কেটে নিয়েছেন। ১০ হাজার কোটি টাকার প্রকল্প ৩০ হাজার কোটি টাকাতে নিয়ে ওখান থেকে চুরি করেছেন। সুতরাং এসমস্ত কথা তাদের মুখে শোভা পায় না।”