প্রতিবন্ধীতা শনাক্তকরণ জরিপে অন্তর্ভুক্তিকরণ সভা অনুষ্ঠিত

আপডেট: জুন ৬, ২০২২
0

মোঃ সিরাজুল ইসলাম চরফ্যাশন (ভোলা)

পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) এর আয়োজনে চরফ্যাশন উপজেলা পরিষদের হলরুমে “প্রতিবন্ধিতা শনাক্তকরণ জরিপে অন্তর্ভুক্তিকরণ” সভা ৫ জুন( রবিবার) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পরিবার উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মামুন হোসেন, বক্তব্য রাখেন
চর কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাশেম মহাজন।

প্রধান অতিথি আল নোমান বলেন, সরকার প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। প্রতিবন্ধী শিক্ষা বৃত্তির ব্যবস্থা করে হাজার হাজার প্রতিবন্ধী সন্তানেরা লেখা পড়া চালিয়ে যাচ্ছে। বিনামূল্যে তারা শিক্ষা গ্রহণ করে দেশ কে এগিয়ে নিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথি উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মামুন হোসেন বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের একটি অংশ। প্রতিবন্ধী ব্যক্তি বলে কেউ তাকে অবহেলা করা যাবে না। সরকারিভাবে তারা বিভিন্ন সহায়তা পাচ্ছে। একা কারো পক্ষে তাদের কে সহায়তা করা সম্ভব নয়। পরিবার উন্নয়ন সংস্থার মতো সকল সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানগুলো তাদের কে সহযোগিতা করার জন্য এগিয়ে আসতে হবে। পরিবার উন্নয়ন সংস্থার প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানের সভাপতি মোঃ কামাল উদ্দিন প্রতিবন্ধীসহ সমাজের অসহায় মানুষের পাশে আছেন এবং ভবিষ্যতে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠান টি সমাপ্তি ঘোষণা করেন।