বউ নিয়ে বাড়ি ফেরা হলোনা বরের দন্ড নিয়ে যেতে হল জেলে

আপডেট: অক্টোবর ২৭, ২০২২
0

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বাল‍্য বিয়ের অপরাধে বর ও তার নানাকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম‍্যমান আদালত। বুধবার (২৬ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট দীপক কুমার দেব শর্মা ভ্রাম‍্যমান আদালতের মাধ‍্যমে এই সাজা দেন।
জানা গেছে বুধবার রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের জনৈক তোরাপ আলির সপ্তম শ্রেনিতে পড়ুয়া কন‍্যাকে বঙ্গ সোনাহাট ইউনিয়নের ভরতেরছড়া গ্রামের আব্দুল কাদেরের পুত্র ইসমাইল হোসেন (১৯) এর সাথে বিয়ের আয়োজন করে। বাল‍্য বিয়ে বন্ধের জন‍্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মুঠো ফোনে ফোন দেয় এলাকাবাসি।উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়ছে এই খবর বিয়ে বাড়িতে জানাজানি হলে দ্রুত বিয়ে পড়িয়ে মেয়ের বাড়ি ত‍্যাগ করে বর যাত্রী।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা পুলিশসহ ঘটনাস্থলে যাওয়ার পথে কুড়ারপাড় নামক জায়গা থেকে বর ও তার নানাকে আটক করে ।১৮ বছর পূর্ণ হওয়ার আগে শ্বশুরবাড়িতে না পাঠানোর শর্তে মেয়েকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয় কতৃপক্ষ। পরে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম‍্যমান আদালত বসিয়ে বর ইসমাইল হোসেন ও তার অভিভাবক (নানা) ফকির বাদশাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা , বাল‍্য বিয়ের খবর পেয়ে পুলিশসহ ঘটনাস্থল গিয়ে বর ও তার নানাকে আটক করে নিয়ে আসা হয়। দোষ স্বীকার করায় ভ্রাম‍্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।
ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বৃহস্পতিবার সকালে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে।
#
২৭.১০.২০২২