বিজিবি সাঁতার প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২৯, ২০২২
0

বিজিবি সদর দপ্তর, পিলখানা, ঢাকায় বিজিবি সাঁতার প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব উপভোগ করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিজিবি’র ঢাকা সেক্টরের ব্যবস্থাপনায় পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরের সুইমিং কমপ্লেক্সে বিজিবি সাঁতার প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় বিজিবি’র সকল রিজিয়ন এবং সেক্টর হতে মোট ০৭টি সাঁতার দল অংশগ্রহণ করে। এতে ১০টি ব্যক্তিগত এবং ০২টি দলগত ইভেন্টেসহ মোট ১২টি ইভেন্টে ২৩ জন নবীন ও ১০৯ জন প্রবীণসহ সর্বমোট ১৩২ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

বিজিবি সাঁতার প্রতিযোগিতায় ০৩টি স্বর্ণ ও ০৩টি রৌপ্য পদক পেয়ে ঢাকা সেক্টর চ্যাম্পিয়ন এবং ০২টি স্বর্ণ, ০৫টি রৌপ্য ও ০৪টি তাম্র পদক পেয়ে কক্সবাজার রিজিয়ন রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া দলগত ইভেন্ট ওয়াটার পোলো খেলায় ঢাকা সেক্টর চ্যাম্পিয়ন এবং সরাইল রিজিয়ন রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। দলগত এবং ব্যক্তিগত ইভেন্টে বিশেষ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে কক্সবাজার রিজিয়নের নম্বর-১০৯৪২২ সিপাহী মোঃ রুবেল মিয়া শ্রেষ্ঠ নবীন এবং ঢাকা সেক্টরের নম্বর-৭১৯৩৬ নায়েক মোঃ ওহিদুজ্জামান শ্রেষ্ঠ প্রবীন সাঁতারু হিসেবে নির্বাচিত হয়।

সমাপনী বক্তব্যে বিজিবি মহাপরিচালক বলেন, সুস্থ শরীর ও মনের জন্য সাঁতার একটি অত্যন্ত কার্যকরী স্পোর্টস। বিজিবির সকল সদস্যকে তিনি নিয়মিত সাঁতার কাটার জন্য উদ্বুদ্ধ করেন। তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সাঁতারুদের প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ হিসেবে গড়ে তোলা এবং জাতীয় পর্যায়ে ভালো ফলাফল অর্জনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। বিজিবি সাঁতার প্রতিযোগিতার ২০২২ সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিজিবি সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ, অসামরিক কর্মকর্তাবৃন্দ, বিজিবি’র সকল পর্যায়ের সৈনিক এবং বিভিন্ন রিজিয়ন ও সেক্টর থেকে আগত সাঁতার প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।