কুড়িগ্রামে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

আপডেট: অক্টোবর ২৯, ২০২২
0


কুড়িগ্রাম জেলা প্রতিনিধি :

“কমিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও পুলিশিং কার্যক্রম আরও গতিশীল আনতে কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ পালিত হয়েছে। শনিবার(২৯ অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে কুড়িগ্রাম জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগিতার পুরুষ্কার বিতরনের মধ‍্য দিয়ে এই দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্স মাল্টিপারপাস ড্রিলসেডে এসে শেষ হয়। পরে পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাফর আলী, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমান উদ্দিন আহমেদ মন্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, বীর প্রতিক আব্দুল হাই সরকার, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মন্জুর-এ- মুর্শেদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, সলিডারিটি’র নির্বাহী পরিচালক হারুন অর রশিদ লাল, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল খালেক ফারুক, জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।
পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম বলেন, অপরাধ দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক নির্মূল ও নারীর প্রতি সহিংসতা রোধে সকলকে নিজ নিজ অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কমিউনিটি পুলিশিং ও পুলিশ যৌথভাবে কাজ করলে সমাজ থেকে অপরাধ নির্মূল করা সহজ হবে।
আলোচনা সভা শেষে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
###