আড়াইহাজারে আশ্রয়ণ প্রকল্পে চাঁদা দাবীতে কাজ বন্ধ করায় যুবলীগ নেতার ১৫ দিনের জেল

আপডেট: অক্টোবর ৩১, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় যুবলীগ নেতারা চাঁদার দাবীতে আশ্রয়ণ প্রকল্প এর ঘর নির্মাণে বাঁধা দেয়ায় যুবলীগ নেতা হারুন অর রশিদকে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করে। তার সহযোগি যুবলীগ নেতা আশিক মিয়া ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। দ-প্রাপ্ত হারুন উপজেলার হাইজাদী ইউপির কলাগাছিয়া এলাকার মৃত ওয়াজউদ্দিন মিয়ার ছেলে।

ইউএনও রফিকুল ইমলাম জানান, হাইজাদী ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে হারুন ও আশিক চাঁদা দাবীতে শ্রমিকদের কাজ করা থেকে জোরপূর্বক বিরত রাখে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে হারুনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। আর আশিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তিনি জানান, এর এক মাস আগেও আশিক আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজে বাধাঁ দিয়েছিল। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পান্না আক্তার ঘটনাস্থলে গেলে আশিক পালিয়ে যায়।

এলাকাবাসি জানায়, যুবলীগ নেতা আশিক স্থানীয় সাবেক ইউপি সদস্য, আওয়ামী লীগ নেতা ও আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলীর ভাগিনা হওয়ায় বেপোরোয়া হয়ে উঠেছে। এলাকার নিরিহ মানুষকে হয়রানি, মারধরসহ অনেক কু-কর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তাকে গ্রেফতারের দাবী জানিয়েছে এলাকাবাসি।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ৩১-১০-২০২২