খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল গাজীপুরে স্বেচ্ছাসেবকদলের ১৮ নেতাকর্মীদের নামে মামলা ১৫ জন কারাগারে

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, পুলিশের ওপর আক্রমন ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে মহানগর স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীদের নামে মঙ্গলবার জিএমপি সদর থানায় পুলিশবাদী মামলা (নং-৪০) হয়েছে। মামলায় গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. শাহাদাত হোসেন শাহিন, সদস্য সচিব মো. আব্দুল আলিম মোল্লা ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক গাজী সালাউদ্দিনসহ মোট ১৮ জনকে এজাহার নামীয় আসামী করা হয়েছে। তাদের মধ্যে ১৫ জনকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়।

গত সোমবার বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গাজীপুর নগরীতে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে মহানগর স্বেচ্ছাসেবকদল। মিছিলটি মহানগর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক শাহাদাত হোসেন শাহীন ও সদস্য সচিব আব্দুল আলিম মোল্লার নেতৃত্বে নগরির বাজার বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে শিববাড়ি মোড়ে পৌছালে পুলিশ ব্যাপক লাঠিচাার্জ করে ছত্রভঙ্গ করে দেয় এবং মিছিল থেকে প্রায় দুই ডজন নেতাকর্মীকে আটক করে।

এব্যাপারে মহানগর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক শাহাদাত হোসেন শাহীন বলেন, আমরা পুলিশের মৌখিক অনুমতি নিয়েই শহরে শান্তিপূর্ণ মিছিল বের করেছিলাম। কিন্তু পুলিশ সম্পূর্ণ বিনা উস্তানিতে আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়ে ব্যাপক লাঠিচার্জ করেছে এবং ২৫-২৬ জন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃতদের থানায় নির্যাতনের অভিযোগ করে তিনি বলেন, ১৫ জনকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে। বাকিদের ছেড়ে দিলেও থানায় আটকে মারধর করা হয়েছে।

এদিকে মামলার বিষয়টি নিশ্চিত করে গাজীপুর মেট্রো সদর থানার অফিসার ইনচার্জ মো. জিয়াউল হাসান বলেন, রাস্তায় জনগণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দানের অভিযোগে মোট ১৮ জনসহ আরো অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। মিছিলকারীদের হামলায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছে বলেও তিনি দাবি করেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।।
৩১-০১-২০২৩ইং