অতিরিক্ত চুল পড়া হোক বা খুসকির সমস্যায় ভরসা তেজপাতা !!

আপডেট: নভেম্বর ৬, ২০২১
0

মন ফুরফুরে হলেও, শীতকাল বেশ কিছু সমস্যা সঙ্গে নিয়ে আসে। যেমন খুসকির সমস্যা। কারও সারাবছর এই সমস্যা থাকে, কারও আবার শুধুমাত্র শীতকালেই খুসকির সমস্যা দেখা যায়। এর আবার ধরন আছে। তৈলাক্ত এবং শুষ্ক।

ধরন যাই থাক, খুসকি থেকেই চুল পড়ার সমস্যা বাড়ে, এমনটাই জানান বিশেষজ্ঞরা। তাই চুলের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। এর জন্য এক দুর্দান্ত ঘরোয়া টোটকার কথা প্রায়ই শোনা যায়।

তেজপাতা সাধারণত খাবারে ব্যবহার করতে দেখা যায়। কিন্তু এই তেজপাতা দিয়েই চুলের একাধিক সমস্যার সমাধান করা যায়। খাবারে তেজপাতা মিশিয়ে খাওয়ার চেয়ে চুলের যত্ন নিতে দুটি অন্য উপায়ে এর ব্যবহার করুন।

১. কয়েকটি তেজপাতা নিয়ে ফ্রেশ জলে ফুটিয়ে নিন আগে। তারপর অন্তত ১০ মিনিট রেখে ঠান্ডা করে নিন। এবার ছেঁকে শুধু জলটা একটা পাত্রে রেখে দিন। এই জল দিয়ে চুল ধুয়ে নিন।

২. শুকনো তেজপাতা গুঁড়ো করে টক দইয়ের সঙ্গে ভালভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। ফ্রিজে রেখে দিন সেটা। শ্যাম্পু করার মিনিট দশেক আগে ওই প্যাক সারা মাথায় লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন সাধারণ জলে।

নিয়মিত এভাবে ব্যবহার করলে খুসকির সমস্যা দূর হবে। চুল পড়াও কমবে। পাকা চুলের সমস্যা ঢেকে যাবে। রুক্ষ, শুষ্ক চুল আরও নরম, ঝকঝকে, উজ্জ্বল দেখাবে।