অবরোধের দ্বিতীয় দিনেও অচল গাজীপুর

আপডেট: নভেম্বর ২, ২০২৩
0

স্টাফ রিপোর্টার,গাজীপুর।। বিএনপি জামায়াতসহ বিরোধীদলের চলমান
অবরোধের সমর্থনে বুধবার গাজীপুরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও পিকেটিং হয়েছে। জামায়াতের মহানগর ও জেলা শাখার উদ্যোগে বিভিন্নস্থানে বিক্ষোভ, রেলপথ অবরোধ ও মিছিল সমাবেস অনুষ্ঠিত হয়েছে। এতে জেলা ও মহানগর জামায়াতের নেতাকর্মীরা অংশ নেয়। এদিকে অবরোধ কর্মসূচি সফল করায় গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মোঃ শওকত হোসেন সরকার, বিএনপির কেন্দ্রীয় নেতা কাজী সাইয়েদুল আলম বাবুল মহানগর ও জেলাবাসিকে ধন্যবাদ জানান।

এদিকে জয়দেবপুর রোডের রওশনসড়ক এলাকায় মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক জিএস সুরুজ আহমেদ, বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন বাবু, মহানগর কৃষকদলের আহ্বায়ক আতাউর রহমান, মহানগর স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব আব্দুল হালিম মোল্লার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে। অবরোধের সমর্থনে গাজীপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সিদ্দিকুর রহমানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল আদালতপাড়া প্রদক্ষিণ করে।

স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সহসভাপতি আরিফ হোসেন হাওলাদার, টঙ্গী পশ্চিম থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম ও টঙ্গী পূর্ব থানা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক সুবল প্রধানের নেতৃত্বে বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় এবং মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক নাজমুল হোসেন মন্ডল ও শেখ সুমনের নেতৃত্বে একই মহাসড়কের কাদেরিয়া গেট এলাকায় বিক্ষোভ মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং করে। সদর উপজেলার মির্জাপুর এলাকায় সাবেক উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, সদর উপজেলা বিএনপির সভাপতি আবু তাহের মুছুল্লীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পেকেটিং করে। একই সময় সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আল-আমিন হোসেন, ভাওয়ালগড় ইউনিয়ন যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবিনের নেতৃত্বে একই মহাসড়কের ভবানীপুরে বিক্ষোভ মিছিল ও পিকেটিং হয়েছে।

এদিকে অবরোধের প্রথম দিনের মতই দ্বিতীয় দিনেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মাঝে মধ্যে দূর পাল্লার কয়েকটি বাস দ্রুত গতিতে চলতে দেখা গেলেও ভেতরে কোনো যাত্রী ছিলো না। গাজীপুর-ঢাকা রুটে খুবই সীমিত সংখ্যক বিআরটিসি দ্বিতল ও লোকাল মিনি বাস চলতে দেখা গেলেও যাত্রী সংখ্যা ছিলো খুবই কম। সড়ক মহাসড়কগুলোতে রিকশা চলাচলও ছিলো সীমিত। অবরোধের কারণে কলকারখানাসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে উপস্থিতি ছিলো খুবই কম।
###
মো.রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।
০১-১১-২০২৩ইং