অবরোধ সফলে প্রথম সকালেই গাজীপুরে বিএনপির মিছিল সমাবেশ ও পিকেটিং

আপডেট: নভেম্বর ২, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর

অবরোধ সফল করার জন্য বৃহস্পতিবার গাজীপুর জেলার কালিয়াকৈর ঢাকা টাঙ্গাইল মহাসড়কে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুলের নেতৃথ্যে মিছিল ও সমাবেশ ও পিকেটিং হয়।

রোববারের সকাল-সন্ধ্যা হরতাল, মঙ্গলবার থেকে তিনদিনের অবরোধে প্রতিদিন সাতসকালে বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে মিছিলে নেতৃত্ব দিয়ে আসছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী সাইদুল আলম বাবুল।
সবশেষ বৃহস্পতিবার (২ নভেম্বর) অবরোধের সমর্থনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা, পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক শোডাউন করেছে মূল সড়কে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, কয়েক শ নেতাকর্মী স্লোগান দিতে দিতে সামনের দিকে এগিয়ে আসছেন। পরে তারা মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে এলাকা ছাড়েন।

সকাল আটটার দিকে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কে অনুষ্ঠিত এই মিছিলে নেতাকর্মীরা অবরোধের সমর্থনে স্লোগান দেন। অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তারা।

অবশ্য গত কয়েকদিনের দলীয় কর্মসূচিতে গাজীপুর জেলা বিএনপির বর্তমান সভাপতি ফজলুল হক মিলন, সদস্য সচিব শাহ রিয়াজুল হান্নানের দেখা মেলেনি।

মিছিলটিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবির খান, কৃষক দলের সহসভাপতি আনম খলিলুর রহমান ভিপি ইব্রাহিম, কালিয়াকৈর উপজেলা বিএনপির সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ, জেলা যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জনি প্রমুখ।

মিছিল শেষে নেতারা বলেন, হামলা-গ্রেফতার কোনো কিছুতেই এবারের আন্দোলন থামানো যাবে না। জীবন বাজি রেখে ভোটের অধিকার ফিরিয়ে আনবেন তারা।

মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।