অমিতাভ বচ্চনকে ১০ লাখ রুপি জরিমানা!

আপডেট: অক্টোবর ৫, ২০২৩
0

বিজ্ঞাপনে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে বলিউডের খ্যাতিমান অভিনেতা অমিতাভ বচ্চন এবং ফ্লিপকার্টের বিরুদ্ধে ১০ লাখ রুপি জরিমানা আদায়ের ঘোষণা দিয়েছে ‘দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স’। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ লাখ টাকা। অভিযোগ অনুযায়ী, ফ্লিপকার্ট ও অমিতাভকে এই জরিমানা পরিশোধ করতে হবে।

বিজ্ঞাপণটিতে বলা হয়েছে যে, ফ্লিপকার্ট যে দামে মোবাইল সরবরাহ করতে পারে অফলাইন স্টোর ব্যবসায়ীরা তা দিতে পারে না।

আর এই বিজ্ঞাপণকে দেশের ব্যবসায়ীদের জন্য একটি বড় অপমান বলে অভিযোগ করা হয়েছে এবং দাবি করা হয়েছে যে, এটি বিভ্রান্তিকর বিজ্ঞাপন, বিষয়টি সরকারের গাইডলাইনের নিয়মের পরিপন্থী।

জানা যায়, সাধারণত এ বিজ্ঞাপনগুলো গ্রাহকদের আকর্ষণ করার জন্য কোনো বড় তারকার মুখকে ব্যবহার করেন বিপুল অর্থের বিনিময়ে। তবে এ অর্থের বিনিময়ে সাধারণত সেই ব্যান্ডের গুণমান যাচাই করেন না তারকারা।

ভারতীয় ক্রেতা সুরক্ষা আইনে অমিতাভ বচ্চন ও ফ্লিপকার্টের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। মোবাইলের দাম, ফিচার। সবকিছু যাচাই না করেই বিজ্ঞাপনে মুখ দেখানো যে সমস্যার, তা হয়তো আগে বোঝেননি এই অভিনেতা। ‘ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে’তে মোবাইলের বিজ্ঞাপনীতে দেখা যাচ্ছে অভিনেতাকে। সেখানে তিনি বিভিন্ন ফোনের ফিচার্স নিয়ে কথা বলেছেন।

ক্রেতা সুরক্ষা দপ্তরের অভিযোগ, এ বিজ্ঞাপনের সত্যতা যাচাই না করলে, বিজ্ঞাপনের দায় নিতে হবে অমিতাভকেও, এমনটাই দাবি। সেকশন ২ (৪৭)-এর ধারায় অমিতাভের নামে মামলা রুজু হয়েছে। তবে এখন পর্যন্ত অমিতাভ বা ফ্লিপকার্ট কারও পক্ষ থেকে থেকেই কোনোরকম মন্তব্য কিংবা বক্তব্য শোনা যায়নি।

কাজের ক্ষেত্রে, একপর্দায় টাইগার শ্রফ, কৃতী শ্যানন ও অমিতাভ বচ্চন। প্রকাশ্যে এলো ‘গণপথ’ সিনেমার গায়ে ভয়াল টিজার। এ সিনেমার হাত ধরে ভারতীয় সিনে দুনিয়ায় কি এক নতুন যুগের সূচনা হতে চলেছে? নির্মাতাদের ইঙ্গিত অন্তত তেমনই। বিকাশ বহেল পরিচালিত এ সিনেমায় থাকবে ভরপুর অ্যাকশন, তৈরি হবে ভবিষ্যতের প্রেক্ষাপটে।

উল্লেখ্য, সবশেষ অমিতাভ বচ্চন বিকাশ বহেলের সিনেমায় কাজ করেছেন। আন্তর্জাতিক মানের সিনেমাটি তৈরি হয়েছে ২০৭০ সালের প্রেক্ষাপট নিয়ে। খানে প্রধান ভূমিকায় দেখা যাবে, অমিতাভ বচ্চন, টাইগার শ্রফ ও কৃতি শ্যাননকে। সূত্র: ইন্ডিয়া টুডে