আংশিক উদ্বোধন করা মেট্রোরেল প্রকল্পে অনিয়ম-দূর্নীতির অভিযোগ প্রিন্সের

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২২
0
file photo
সৈয়দ এমরান সালেহ প্রিন্স

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ‘মেগা প্রকল্পের নামে অতিরিক্ত খরচ দেখিয়ে সরকার জনগণের টাকা লুটপাট করে নিজেদের পকেট ভারী করছে। মেট্রোরেল প্রকল্পেও ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে।’ 

শনিবার (৩১ ডিসেম্বর) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

প্রিন্স বলেন, ‘সরকার যেই খরচে মেট্রোরেল প্রকল্প বাস্তবায়ন করছে তা প্রতিবেশী দেশ ভারত, ভিয়েতনাম, পাকিস্তানসহ বিভিন্ন দেশের তুলনায় কয়েকগুণ বেশি। সরকারের দুর্নীতি ও কমিশন বাণিজ্যের কারণেই এমন ব্যয় দেখানো হচ্ছে। একইসঙ্গে এর ভাড়াও অনেক বেশি ধরা হয়েছে। কলকাতার চেয়েও কয়েকগুণ বেশি ভাড়া জনগণের কাছ থেকে আদায় করা হচ্ছে। সরকারকে এই লুটপাট ও দুর্নীতির জবাব একদিন দিতে হবে।’

তিনি বলেন, জনগণের হিসাব একদিন নেবে। সারাদেশের জনগণ নিজেদের হাতের মুঠোয় প্রাণ নিয়ে রাজপথে নেমেছে। জনগণ কড়ায়গণ্ডায় হিসাব না বুঝে ঘরে ফিরবে না। এই পরিস্থিতি থেকে জনগণকে মুক্তি দিতে বিএনপির ১০ দফা মেনে নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান প্রিন্স। 

শুক্রবারের (৩০ ডিসেম্বর) গণমিছিল কর্মসূচি কেন্দ্র করে পুলিশ বিনা কারণে বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করেছে বলেও জানান তিনি।

এমরান সালেহ প্রিন্স জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কারাবন্দি সিনিয়র নেতাদের অনেকেই গুরুতর অসুস্থ। বিশেষ করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসা দরকার। দ্রুত রিজভীর চিকিৎসার ব্যবস্থা করতে দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) এড. আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, বন ও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য (দপ্তরে সংযুক্ত) মো. আবদুস সাত্তার পাটোয়ারী, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।