আইজিপি ব্যাজ পরলেন পিবিআই’র ১২ পুলিশ সদস্য

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২
0

কল্যাণকর কাজের স্বীকৃতি হিসেবে ২০২০ ও ২০২১ সালের জন্য পিবিআই’র ১২ জন পুলিশ সদস্যকে পুলিশ ফোর্স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ (আইজিপি ব্যাজ) দেয়া হয়েছে। ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’- এই ছয় ক্যাটাগরিতে ভাগ করে ব্যাজ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে পিবিআই হেডকোয়ার্টার্সে তাদেরকে আইজিপি ব্যাজ পরিয়ে দেয়া হয়।

কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন, বাহিনীর মর্যাদা বেড়েছে এমন কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এই পদক দেয়া হয়। এছাড়া যারা আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কার্যক্রম, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদান রাখেন, তাদের এই পদকের জন্য নির্বাচিত করা হয়।

পুরস্কার পাওয়া কর্মকর্তাদের পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে ব্যাজ পরিয়ে দেয়ার কথা থাকলেও করোনার কারণে এবার নিজ নিজ দপ্তরে পৌঁছে দেয়া হয় এই ব্যাজ। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের পক্ষ থেকে পিবিআই’র ১২ জন পুলিশ সদস্যকে ব্যাজ পরিয়ে দেন পিবিআই প্রধান ও অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার। ব্যাজ পদকের পাশাপাশি প্রত্যেককে আর্থিক পুরস্কারও দেয়া হয়েছে।

আইজিপি ব্যাজ পাওয়া পিবিআই’র ১২ জন পুলিশ সদস্যকে অভিনন্দন জানিয়ে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেন, যারা ভালো কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার পেয়েছেন, তারা তাদের ভালো কাজের ধারা অব্যাহত রাখবেন। অন্যরা উৎসাহিত হবেন।

সর্বোচ্চ চেষ্টা করবেন, যেন ভিকটিম ও আসামি উভয়েই ন্যায়বিচার পান। এতে দেশের মানুষের পুলিশের প্রতি আস্থা বাড়বে।