”আওয়ামী লীগ কে জনগণ লাল কার্ড দেখিয়েছে”

আপডেট: জানুয়ারি ২৪, ২০২৪
0

ভোটারবিহীন নির্বাচন করে চরম বিপদে পড়েছে আওয়ামী লীগ। নির্বাচনের নামে দেশের মানুষের সঙ্গে তামাশা করেছে তারা।তাদের এই পাতানো নির্বাচন বয়কট করে লাল কার্ড দেখিয়েছে জনগণ।
৬৯’-এর গণ-অভ্যুত্থানের ৫৪ তম বার্ষিকী উপলক্ষে গণসংহতি আন্দোলন আয়োজিত আলোচনা ও মতবিনিময় সভায় এসব কথা বলেন নেতৃবৃন্দ।

২৪ জানুয়ারি (বুধবার) বিকেল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের ভি আই পি লাউঞ্জে “এক দলীয় শাসনের বাস্তবতা ও গণতন্ত্রের লড়াইয়ে করনীয়’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রধান সমম্বয়কারী ও গনতন্ত্র মঞ্চ’র শীর্ষ নেতা জোনায়েদ সাকির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্য’র সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাষানী অনুসারী পরিষদের সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলু,বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সুব্রত চৌধুরী, ফয়জুল হাকিম লালা, রাস্ট্র সংস্কার আন্দোলনের সভাপতি এডভোকেট হাসনাত কাইয়ুম,জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন ও ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

এ সময় বক্তারা গভীর সংকট থেকে দেশ বাচাতে ও মানুষের ভোটাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।সরকার দেশের জনগণকে জিম্মি করে একদলীয় বাকশাল কায়েম করেছে উল্লেখ করে সকল রাজনৈতিক দলকে সাথে নিয়ে কঠোর গনতান্ত্রিক আন্দোলন সংগ্রামের মাধ্যমে দ্রুত এই সরকারের পদত্যাগে বাধ্য করা হবে।যেকোনো উপায়ে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবী আদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।