আগামী দিনে দেশ পরিচালনায় ছাত্র ছাত্রীদের সুশীক্ষায় শিক্ষিত করে তুলতে হবে–শিল্প প্রতিমন্ত্রী

আপডেট: অক্টোবর ৯, ২০২১
0

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, আগামী দিনে দেশ পরিচালনায় ছাত্র ছাত্রীদের সুশীক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান ।

শিল্প প্রতিমন্ত্রী আজ মিরপুর শেওড়াপাড়া মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ, ব্রাঞ্চ-3 এ স্বাস্থ্যসম্মত পরিবেশে চলমান শিক্ষা কার্যক্রম পরিদর্শন এবং নবনির্মিত ওযুখানা ও শিক্ষক মিলনায়তনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।অনুষ্ঠানে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ, ব্রাঞ্চ-3 এর প্রধান শিক্ষক আখলাখ আহমেদ বক্তৃতা করেন ।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদেরকে যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে, তাদের সাথে ভালো ব্যবহার করতে হবে, নৈতিক শিক্ষা দিতে হবে । বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের নিজের সন্তানের মত সদাচারণ করে গড়ে তুলতে হবে ।

তিনি বলেন , বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ। করোনা মহামারীর মধ্যে ছাত্র ছাত্রীদেরসহ সর্বস্তরের মানুষের জন্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা টিকাদানের ব্যবস্থা করেছেন । করোনা মহামারী থেকে আজ আমরা মুক্তি লাভ করেছি । যার ফলে স্কুল কলেজ, শিল্প কলকারখানা খুলে দেওয়া হয়েছে । স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের মাতৃত্বসুলভ মনোভাব নিয়ে পাঠদানের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

এর আগে তিনি এ শিক্ষা প্রতিষ্ঠানের ওযুখানা উদ্বোধন করেন এবং কোভিড পরবর্তী স্বাস্থ্যসম্মত পরিবেশে পাঠদান করছে কিনা তা পরিদর্শন করেন । পরিদর্শনকালে তিনি স্বাস্থ্যবিধি মানার ও ভালো ফলাফল অর্জনে লেখাপড়ার ওপর মনোযোগী হতে বলেন ।

পরে তিনি মিরপুর 13নং সেকশনে আলী হোসেন উচ্চ বিদ্যালয়ে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে নব নির্মিতব্য চারতলা ভবনের স্থাপনের জায়গা ঘুরে দেখেন এবং গুণগত মান বজায় রেখে এর অবকাঠামো নির্মাণ কাজের পরামর্শ দেন ।