আজ দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩
0

নিজস্ব প্রতিবেদক:
নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে আন্দোলনের ধারাবাহিকতায় আজ সারা দেশের মহানগর ও উপজেলায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

সোমবার দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের পর এ বিক্ষোভ মিছিল শুরু হবে। ইতিমধ্যেই সেখানে জড়ো হতে শুরু করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

জানা গেছে, যুগপৎ আন্দোলনে থাকা মিত্র দলগুলোও নিজেদের মতো একই কর্মসূচি পালন করবে। সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের ধারা বজায় রাখতে বিএনপি বড় জমায়েতের প্রস্তুতি বলে জানিয়েছে দলটির নেতারা।

গত ১১ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি থেকে সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই কর্মসূচি পৃথকভাবে পালনের ঘোষণা দিয়েছে সাত দলের গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, চারদলীয় বাম গণতান্ত্রিক ঐক্য, এলডিপি এবং ১৫টি সংগঠনের সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট। এ ছাড়া মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম বিএনপির বিক্ষোভ-সমাবেশের প্রতি সংহতি জানিয়েছে।