আদাবর থেকে বিএনপি’র ৫ জন নেতা গ্রেফতার :দেশে এখন বিরোধী নেতাকর্মীদের জায়গা কারাগার —প্রশ্ন মীর্জা ফখরুলের

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২
0

রাজধানীর আদাবর এলাকা থেকে সিরাজগঞ্জ জেলা বিএনপি’র ৫ জন নেতাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আওয়ামী দুঃশাসনে জনগণের তীব্র ক্ষোভের মুখে সরকার এখন বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুমের মাত্রা বৃদ্ধিতে বেপরোয়া হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় আজ রাজধানীর আদাবর এলাকা থেকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি ভিপি অমর কৃষ্ণ দাস, সিনিয়র যুগ্ম সম্পাদক ভিপি শামীম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট এবং কাজীপুর উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক রাশেদ কবির চান্দুকে গ্রেফতার করেছে পুলিশ। সরকারের বেপরোয়া নিষ্ঠুর আচরণে এটি পরিস্কার যে, বিরোধী নেতাকর্মীদের স্থান কেবলমাত্র কারাগার, অন্য কোথাও নয়। সরকার তাদের ভয়াবহ দু:শাসনের কারনে বেগতিক হয়ে এখন চারিদিকে আতঙ্ক ও ভীতিকর পরিবেশ সৃষ্টির মাধ্যমে দেশের সাধারণ মানুষসহ বিরোধী নেতাকর্মীদের জিম্মি করে ক্ষমতাকে দীর্ঘায়িত করার পন্থা বেছে নিয়েছে।

আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে অন্তহীনভাবে বিএনপি এবং বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের ওপর দমন-পীড়ণ চালাচ্ছে সরকার। দিন যতোই অতিবাহিত হচ্ছে ভোটারবিহীন সরকারের জিঘাংসার মাত্রা ততোই ভয়াবহ রুপ ধারণ করছে। অবৈধ ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী নিষ্ঠুর সরকার এখন বিকারগ্রস্ত হয়ে পড়েছে। দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে এই সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে, আর এই ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর।

সেজন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বিভৎস বিকৃত রুপ ফুলে ফেঁপে উঠেছে। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। এই শ^াসরুদ্ধকর অবস্থা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহবান জানাচ্ছি।”

বিএনপি মহাসচিব অবিলম্বে সিরাজগঞ্জ জেলা বিএনপি’র উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।