আনভীরকে অভিলম্বে গ্রেফতারের দাবি মহিলা পরিষদের

আপডেট: এপ্রিল ২৯, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
মুনিয়ার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় অভিযুক্ত বসুন্ধরা গ্রুপের এমডি আনভীরকে অবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ। আজ এক বিবৃতিতে এই দাবি জানায় সংস্থাটি। মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

বিবিৃতে তারা উল্লেখ করেন, আমরা বিভিন্ন সংবাদ মাধ্যমে ক্ষোভ ও উদ্বেগের সঙ্গে লক্ষ্য করলাম যে, ঢাকার গুলশানের এক বাসায় তরুণীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে, ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ আত্মহত্যার প্ররোচনার জন্য মামলা করেছে। অভিযুক্ত ব্যক্তি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, যাকে পুলিশ প্রশাসন এখনও গ্রেফতার করেনি। এই ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তার দেশত্যাগে আদালত নিষেধাজ্ঞা দিলেও তিনি কার্গো বিমানে দেশত্যাগ করেছেন বলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে।

আমরা লক্ষ্য করছি সমাজের একটা শ্রেণী অর্থ ও ক্ষমতার দাপটে অন্যকে প্রলুব্ধ করে নানা ধরনের সামাজিক অনাচার ঘটাচ্ছে এবং শাস্তির আওতার বাইরে থাকছে। সম্প্রতি সংঘটিত ঘটনাটি তার প্রতিফলন।

বাংলাদেশ মহিলা পরিষদ অবিলম্বে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছে। অভিযুক্ত ব্যক্তি প্রভাবশালী হওয়ায় যেন কোনভাবেই এই বিচারকে প্রভাবান্বিত না করতে পারে সেব্যাপারে সংশ্লিষ্ট সকল মহলের দৃষ্টি আকর্ষণ করছে।