আন্তর্জাতিক নারী দিবস ৫০০ জন নারী সেলস কর্মকর্তা নিয়োগ করবে ব্র্যাক ব্যাংক

আপডেট: মার্চ ৮, ২০২৩
0

ঢাকা, বুধবার, ৮ মার্চ ২০২৩:শুধুমাত্র নারী কর্মকর্তাদের নিয়ে গঠিত সেলস টিমে ৫০০ জন নারী কর্মকর্তা নিয়োগ করবে ব্র্যাক ব্যাংক।

এই নারী সেলস টিম নারী উদ্যোক্তাদের নিবেদিতভাবে ব্যাংকিং সেবা প্রদান করবে। আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে ব্যাংকটি এই পরিকল্পনা ঘোষণা করেছে।প্রথম ব্যাচে দেশের বিভিন্ন অফিসে সেলস কার্যক্রম পরিচালনার জন্যই ২৬ জননারীকে নিয়োগ দিয়েছে ব্যাংকটি। আগামীতে এইঅল-উইমেন টিম সম্প্রসারণ করবে ব্যাংকটি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারী উদ্যোক্তাদের ব্যাংকিং সেবা প্রদানের জন্য শুধুমাত্র নারী কর্মীদের নিয়ে একটি সেলস টিম গঠন করে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক। এই পদক্ষেপটি বিশেষত ব্যাংকিং সেক্টরে সেলসের কঠিন দায়িত্বে নারীদের স্বল্প উপস্থিতিতে পরিবর্তনের সূচনা করবে।

সেলস পরিচালনার জন্য নারীদের এই নিয়োগের মাধ্যমে বৈচিত্র্য, অন্তর্ভুক্তি এবং নারী ক্ষমতায়নের প্রতি ব্র্যাক ব্যাংক-এর দৃঢ় প্রতিশ্রুতি লক্ষ্য করা যায়।

নারী নিয়োগের উপর জোর দেওয়ার পাশাপাশি, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আরও সহায়ক ভূমিকা পালন করতে ব্যাংকের ২,৬০০জন মাঠ পর্যায়ের সেলস কর্মকর্তাদের সহায়তা করবে এই উদ্যোগ। ৫ মার্চ২০২৩ ঢাকায় ব্র্যাক ব্যাংক-এর হেড অফিসে এই নিয়োগ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিরেক্টর মেহেরিয়ার এম. হাসান।

এই উদ্যোগের বিষয়ে মন্তব্য করে সেলিম আর. এফ. হোসেন বলেন যে, ব্র্যাক ব্যাংক সমাজের প্রত্যেক নারীর সম্ভাবনায় বিশ্বাস করে। এই নিয়োগ শুধুমাত্র ব্র্যাক ব্যাংক-এ নয়, সামগ্রিকভাবে ব্যাংকিং খাতে অপ্রচলিত ও ফ্রন্টলাইন ভূমিকায় নারীদের প্রতিষ্ঠিত করবে। ক্যারিয়ারেঅগ্রসরহতেএবংতাদেরপূর্ণসম্ভাবনাবিকশিত করতেসহায়তাকরারজন্যবিভিন্নপ্রশিক্ষণেরমাধ্যমেব্যাংকটি নারীদেরসক্ষমতাবৃদ্ধিএবংপেশাগতউন্নয়নেউল্লেখযোগ্যভাবেবিনিয়োগকরবে।

ব্র্যাক ব্যাংক মোট মানবসম্পদের ৩০% নারী কর্মকর্তা নিয়োগের যেলক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তাতে সহায়তা করবে এই উদ্যোগ। এই উদ্যোগটিব্যাংকিং খাতেপরিবর্তনের সূচনাকরতেও ভূমিকা রাখবে।