আন্দোলন ও পতনের ভয়ে ভীত সরকার দমন-পীড়ন চালিয়েই যাচ্ছে–মীর্জা ফখরুল

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১
0
fakhrul

আজ ঢাকা মহানগর উত্তর বিএনপি’র কর্মীসভায় ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আন্দোলন ও পতনের ভয়ে ভীত বর্তমান ভোটারবিহীন সরকার দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে পর্যুদস্ত করার ষড়যন্ত্র করছে। পুলিশ ও দলীয় সন্ত্রাসী বাহিনী দিয়ে বিএনপি’র নেতাকর্মীদের ওপর এবং তাদের বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে। এই হামলা, নির্যাতন ও নিপীড়ন করে কোন স্বৈরাচার সরকারই কখনোই টিকে থাকতে পারেনি।

বর্তমান ফ্যাসিবাদী এই সরকারেও পতন ঘটবে। আজ ঢাকা মহানগর উত্তরের মোহাম্মদপুর থানাধীন ২৭, ২৮ ও ৯৯ নং ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা ছিল।

রাজধানীর ফার্মগেট এলাকার ছায়ানীড় রেস্টুরেন্টে আয়োজিত উক্ত কর্মীসভায় উপস্থিত মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব- আমিনুল হক বক্তব্য দেয়ার সময় ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা করে।

এই বর্বোরোচিত হামলায় গুরুতর আহত হন বিএনপি নেতা সালামত খান সজিব, ওমর ফারুক রাশেদ, আব্দুল বাতেন দুলাল, মোর্শেদ আলম, মকবুল ইসলাম, সুমন, নার্গিস, জহিরুল ইসলাম এবং হাসানসহ আরো অনেক নেতৃবৃন্দ। এদের পায়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়েছে। পুলিশকে জানিয়ে এই কর্মীসভা করার পরও স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ ফরিদুর রহমান ইরানের নেতৃত্বে কিভাবে এই হামলা করা হলো ? পুলিশের পৃষ্ঠপোষকতায় আওমী দুষ্কৃতিকারীরা এই হামলা করেছে।

আওয়ামী নেতাকর্মীদের মনুষ্যত্বহীন দানবে পরিনত হয়েছে। এরা যেন রক্তের ঘ্রাণ নিতেই সদা তৎপর। বিএনপি নেতাকর্মীদের ওপর এই সন্ত্রাসী হামলা ও তান্ডব আওয়ামী ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহি:প্রকাশ। হামলা-মামলা-গ্রেফতার করে আন্দোলন থেকে বিএনপি নেতাকর্মীদের বিরত রাখা যাবে না।

আমি এই বর্বরোচিত আওয়ামী দুষ্কৃতিকারীদের কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানাচ্ছি।”