আমনের মাঠ ফেটে চৌচির: বৃষ্টি চেয়ে ইশতেখারা নামায আদায় করলেন নালিতাবাড়ি কৃষকরা

আপডেট: আগস্ট ২৯, ২০২২
0

শেরপুর প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ীর ১নং পোড়াগাঁও ইউনিয়নের ইমাম ও তৌহিদী জনতার আয়োজনে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীরা। ২৭ আগস্ট শনিবার সকালে উপজেলার বাতকুচি ঈদগাঁ মাঠে এই নামাজ আদায় করা হয়।

জানা গেছে, চলতি আমন মৌসুমে প্রায় একমাস যাবত পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়ায় প্রচন্ড তাপপদাহে জনজীবনে অস্বস্থীসহ ফসলের মাঠ ফেটে চৌচির হয়ে যাচ্ছে। হুমকিতে পড়েছে আমন আবাদসহ উদ্ভিদ ও প্রাণীকুল। বর্তমানে বিদ্যুৎ সংকটের কারণে ফসলের মাঠে সঠিকভাবে পানি দিতে পারছে না কৃষকরা। এমতাবস্থায় তারা পড়েছে মহাবিপদে। আমন আবাদ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা।

তাই বৃষ্টির জন্য মহান আল্লাহর রহমত কামনায় পোড়াগাঁও ইউনিয়নের ইমাম ও তৌহিদী জনতা শনিবার ইসতেস্কার নামাজের আয়োজন করেন। এতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন নালিতাবাড়ী পৌরসভার মার্কাজ জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি উবায়দুর রহমান। নামাজপুর্ব আলোচনায় বক্তব্য রাখেন ১নং পোড়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা মোঃ জামাল উদ্দিন, কাজী মাওলানা মোঃ আবদুর রহমান জাওহারী, হাফেজ মোঃ মোজাম্মেল হক, হাফেজ মাওলানা মোঃ আবদুল বাছেদ ও মাওলানা মোঃ ফকরুল ইসলাম প্রমুখ। এসময় এলাকার সহস্রাকিধ মুসল্লী অংশগ্রহন করেন।
প্রেরক : মোঃ শরিফুর রহমান, শেরপুর প্রতিনিধি, তারিখ- ২৮-০৮-২০২২ইং,