আমরা প্রতিটি রক্ত কণার উপযুক্ত জবাব দেব : রিজভী

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২
0
নয়াপল্টনে রিজভীর ব্রিফিং

বিএনপির শীর্ষপর্যায়ের নেতাকর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার ভেবেছে তাদের কর্মীরা নির্দ্বিধায় এসব অপকর্ম করে যাবে আর বিএনপি চুপ করে থাকবে- এটা মনে করার কোনো কারণ নেই। আমরা প্রতিটি রক্ত কণার উপযুক্ত জবাব দেব। প্রতিটি আঘাতের উপযুক্ত জবাব দেব। আমাদের কোনো র‍্যাব নেই পুলিশ নেই, নিরস্ত্র আমরা দুই হাত দিয়ে গুলির সামনে বুক পেতে দিতে পারি, তেমনি চরম প্রতিরোধের দিকেও এগিয়ে যেতে পারি।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘বরকত উল্লাহ বুলুর রক্ত কি জাতীয়তাবাদী শক্তি মেনে নেবে? আজকে তাবিথ আউয়ালের রক্ত কি মেনে নেব? আজকে সেলিমা রহমানের ওপর উপর্যুপরি যে আঘাত এটা কি মেনে নেব? এটা কোনো দিন মেনে নেব না। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যেমে আমরা আমাদের দাবি আদায়ের জন্য লড়াই করছিলাম কিন্তু সরকারের মনে রাখা উচিৎ- আমরাও প্রতিরোধ করতে জানি।

তিনি বলেন, আমাদের আজ অনেক রক্ত ঝরেছে। ১৪ বছরে ক্রমাগত অনেক প্রাণ কেড়ে নিয়েছেন। অনেককেই পঙ্গু করেছেন। এই ২২ শে আগস্ট থেকে আজ পর্যন্ত যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের বহু নেতাকর্মীকে অন্ধ করেছে আপনার আইনশৃঙ্খলা বাহিনী। এই সমস্ত অভিশপ্ত সমাজ আপনি তৈরি করছেন।

রিজভী বলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল বনানীতে। সেই কর্মসূচিও আওয়ামী লীগের সহ্য হয়নি। সেখানেও বর্বর হামলা চালিয়েছে তারা। বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য যিনি সরকার চালিয়েছেন-সেলিমা রহমান-তিনিও হামলা থেকে রেহাই পাননি। তাবিথ আওয়াল, শ্যামা ওবায়েদসহ অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। কর্মসূচি শেষ হওয়ার সাথে সাথে আওয়ামী লীগের পেটোয়াবাহিনী ইট-পাটকেল মারা শুরু করে। তাবিধ আওয়াল একপর্যায়ে একটি বাড়িতে ঢুকে পড়েন, সেখানে ঢুকেও তার ওপর হামলা করে আওয়ামী বাহিনী। সে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। সেখানে শ্যামা ওবায়েদ আহত হয়েছেন, ছাত্রদল যুবদলের অনেক নেতাকর্মী আহত হয়েছে, প্রায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।