আমি মুসলিমদের ঘৃণা করি বলেই ছুরিকাঘাত

আপডেট: জুন ৩০, ২০২১
0

ডেস্ক রিপোর্ট:
কানাডার অন্টারিওতে বর্ণবিদ্বেষ থেকে একটি পাকিস্তানি পরিবারকে হত্যার পর এবার আরেকটি প্রদেশে এক মুসলিম অভিবাসীকে ছুরিকাঘাত করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের বরাতে ডন জানিয়েছে, শুক্রবার (২৫ জুন) সাসক্যাচুয়ান প্রদেশের সাসকাতুন শহরে অজ্ঞাত দুই হামলাকারী মোহাম্মদ কাশিফ নামের এক ব্যক্তিকে উত্ত্যক্ত ও ছুরিকাঘাত করেছে। আহত অভিবাসী পাকিস্তানি নাগরিক।

স্টারফোনিক্স ডেইলির খবরে বলা হয়, সন্ধ্যায় বাড়িতে ফিরে আসার সময় ৩২ বছর বয়সী কাশিফ আহত হয়েছেন। তার পরনে ঐতিহ্যবাহী মুসলিম পোশাক ছিল।

হামলাকারীরা তার পেছনে ছুরিকাঘাত করার সময় চিৎকার করে বলেন, আপনি কেন এই পোশাক পরেছেন? আপনি এখানে কেন? আপনার দেশে ফিরে যান। আমি মুসলমানদের ঘৃণা করি।

তারা ওই অভিবাসীকে অবমাননা করে বলেন, কেন আপনি দাড়ি রেখেছেন? এরপর তার দাড়ির একটি অংশ কেটে দিয়েছে। পরে তার বাহুতে ছুরিকাঘাত করে। এতে সেখানে ১৪টি সেলাই করতে হয়েছে।

সাসকাতুন শহরের মেয়র চার্লি ক্লার্ক বলেন, হামলায় ওই অভিবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। তিনি কষ্ট পেয়েছেন। যারা শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী ও ইসলামবিদ্বেষ প্রচার করে কিংবা অন্য যে কোনো ধরনের বৈষম্যের ধারক-বাহক, তাদের ব্যাপারে তদন্ত করতে হবে এবং জবাবদিহির আওতায় নিয়ে আসা হবে।