আর কে চৌধুরী সড়কের পাইপ নর্দমা নির্মাণ ও ফুটপাতসহ রাস্তার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

আপডেট: জুন ১, ২০২১
0

প্রেস বিজ্ঞপ্তি:
রাজধানীর যাত্রাবাড়ীর আর কে চৌধুরী সড়কের পাইপ নর্দমা নির্মাণ ও ফুটপাতসহ রাস্তার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

৩১ মে এ উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আবুল কালাম অনু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নাজমা বেগম, ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন গেসু, আর কে চৌধুরীর ছেলে রবিউল করিম চৌধুরী বাবু, আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের ভাইস প্রিন্সিপাল রায়হানুল ইসলাম দিপু, আর কে চৌধুরী হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক শওকত আলী মোল্লা ও সমাজ সেবক তারেক আজিজ পাপ্পু প্রমুখ।

প্রসঙ্গত, আর কে চৌধুরী সড়কটি রাজধানীর যাত্রাবাড়ীর একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটি যাত্রাবাড়ী থানার সামনের মোড় থেকে উত্তর দিক দিয়ে গোলাপবাগে গিয়ে শেষ হয়েছে।

উল্লেখ্য, আর কে চৌধুরী একজন মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ ও ভাষা সংগ্রামী ও রাজনীতিবিদ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ২ ও ৩ নং সেক্টরের রাজনৈতিক উপদেষ্টা হিসেবে পালন করেন। তিনি ঢাকা সিটি কর্পোরেশন প্লানিং ডেভেলপমেন্ট সাব-কমিটির চেয়ারম্যান এবং রাজউকের চেয়ারম্যান হিসাবেও দায়িত্ব পালন করেছেন। আর কে চৌধুরী যাত্রাবাড়ী এলাকায় ব্যাপক উন্নয়ন করায় এবং মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে রাজধানীর এ গুরুত্বপূর্ণ সড়কটির নাম আর কে চৌধুরীর নামে নামকরণ করা হয়।