আল্লাহর কালিমাকে সব মতবাদের উপর বিজয়ী করতে হবে—অধ্যাপক মজিবুর রহমান

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২৩
0

গাজীপুর জেলা জামায়াতের দিনব্যাপী রুকন শিক্ষা শিবির অনুষ্ঠিত

স্টাফরিপোর্টার, গাজীপুর:

আল্লাহর কালিমাকে সব মতবাদের উপর বিজয়ী করতে হবে। এই সরকার মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার, স্বাধীন ভাবে বেচে থাকার অধিকার, কেড়ে নিয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত ভার্চুয়ালি দিনব্যাপী রুকন শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত আমীরে জামায়াত অধ্যাপক মজিবুর রহমান এসব কথা বলেন। কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও গাজীপুর জেলা জামায়াতের আমীর ড জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও গাজীপুর জেলা জামায়াতের সেক্রেটারী মো: সফি উদ্দিনের পরিচানায় শুক্রবার রুকন শিক্ষা শিবিরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত
সেক্রেটারী জেনারেল মাওলানা এ টি এম মাছুম। এসময় তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল রুকনদের মজবুত ইমানের অধিকারী হতে হবে। ইসলাম প্রতিষ্ঠার কাজে রুকন দের কে সাহাবিদের চরিত্র অনুসরণ করে নিজেকে উদাহরনীয় ব্যক্তি হিসবে সমাজের মানুষের মধ্যে নিজেকে প্রতিষ্ঠা করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারি সেক্রেটারি জেনারেল সাবেক এম পি হামিদুর রহমান আজাদ বলেন, দেশ আজ গভীর সংকটের মধ্যে দিয়ে অতিবাহিত করছে দেশের এই সংকট দূর করতে একটি দায়িত্বশীল সংগঠনের রুকন হিসেবে নিজেদেরকে সত্যের পক্ষে ভূমিকা পালন করতে হবে।
এছাড়া বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারি সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম বলেন মৃত্যু আমাদের জন্য অবধারিত সে লক্ষ্যে ইসলামি আন্দোলনের কর্মীদের দুনিয়াতেই পাথেয় সংগ্রহ করতে হবে যাতে আখেরাতে মৃত্যুর জন্ত্রনা থেকে বাচা যায়।
কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা উত্তর অঞ্চল পরিচালক অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, বলেন গাজীপুর জেলার সকল স্তরে সংগঠন কে আরো মজবুত করার জন্য রুকন দের কে যথাযথ ভূমিকা পালন করতে হবে এবং গাজীপুর জেলা কে ইসলামী আন্দোলনের জেলা হিসেবে পরিগনিত করতে হবে।

কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারী ও ময়মনসিংহ অঞ্চলের পরিচালক ড. মাওলানা সামিউল হক ফারুকী বলেন দল মতের উর্ধে উঠে গাজীপুর জেলার সকল স্তরের মানুষের মধ্যে রুকনদের কে ইসলামী আদর্শের অনুসরণীয় ব্যক্তি হিসেবে নিজেকে উপস্থাপন করতে হবে।

আমীরে জামায়াত আরো বলেন, প্রত্যেক ইবাদত কে জীবনের শেষ ইবাদত মনে করে অত্যন্ত গুরুত্বের সঙ্গে পালন করতে হবে। প্রতিবেশী ও আত্মীয় স্বজনের হক যথাযথ ভাবে আদায় করতে হবে। ঋন মুক্ত অবস্থায় জীবন যাপন করতে হবে। সম্পদের তিন ভাগের এক ভাগ আল্লাহর পথে ব্যয় করার নিয়ত করতে হবে। ভারপ্রাপ্ত আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান সহ জেল খানায় জুলুমের শিকার সকল রাজ বন্দীদের মুক্তির জন্য সরকারের কাছে আহবান জানান। ইমানের ব্যাপারে কোনো আপোষ নেই। ইবাদতের ব্যাপারে আল্লাহর সন্তোষ্টি কে প্রাধান্য দিতে হবে।

জেলা জামায়াতের আমীর ড জাহাঙ্গীর আলম তার সভাপতির বক্তব্যে বলেন, গাজীপুর জেলার সকল স্তরে সংগঠন মজবুত করার জন্য রুকন দের কে যথাযথ ভূমিকা পালন করার আহবান জানান। তিনি সকল কে রুকন শিক্ষা শিবিরে অংশ গ্রহন করার জন্য আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে সন্মেলনের সমাপ্তি ঘোষনা করেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২২/০৯/২০২৩ ইং