আল্লাহর কালিমাকে সব মতবাদের উপর বিজয়ী করতে হবে— ভারপ্রাপ্ত আমীরে জামায়াত

আপডেট: এপ্রিল ২৮, ২০২৩
0

স্টাফ রিপোর্টার,গাজীপুরঃ

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মজিবুর রহমান বলেছেন, আল্লাহর কালিমাকে সব মতবাদের উপর বিজয়ী করতে হবে। এই সরকার মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার, স্বাধীন ভাবে বেচে থাকার অধিকার, এমন কি মাহে রমজানে এক সাথে ইফতার করার অধিকার টুকু পর্যন্ত কেড়ে নিয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত ভার্চুয়ালি রুকন সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও গাজীপুর জেলা জামায়াতের আমীর ড জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও গাজীপুর জেলা জামায়াতের সেক্রেটারী মো: সফি উদ্দিনের পরিচালনায় শুক্রবার অনুষ্ঠিত সন্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা উত্তর অঞ্চল পরিচালক অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. খলিলুর রহমান মাদানী, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও গাজীপুর জেলা জামায়াতের সাবেক আমীর আবুল হাসেম খান।

আমীরে জামায়াত আরো বলেন প্রত্যেক ইবাদত কে জীবনের শেষ ইবাদত মনে করে অত্যন্ত গুরুত্বের সঙ্গে পালন করতে হবে। প্রতিবেশী ও আত্মীয় স্বজনের হক যথাযথ ভাবে আদায় করতে হবে। ঋন মুক্ত অবস্থায় জীবন যাপন করতে হবে। সম্পদের তিন ভাগের এক ভাগ আল্লাহর পথে ব্যয় করার নিয়ত করতে হবে। ভারপ্রাপ্ত আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান সহ জেল খানায় জুলুমের শিকার সকল রাজ বন্দীদের মুক্তির জন্য সরকারের কাছে আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ ইজ্জত উল্লাহ বলেন এ দেশ আজ গভীর সংকটে আক্রান্ত। একটি অবাধ ও সুষ্ঠু সব দলের অংশগ্রহন মূলক নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠিত হলেই কেবল দেশের এই সংকট দূর করা সম্ভব। তাই আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে।

সাবেক আমীর আবুল হাসেম খান বলেন দেশে আজ এক দলীয় শাসন ব্যবস্থা চলছে। এ থেকে মুক্তির জন্য সকল কে ঐক্যবদ্ব ভাবে আন্দোলন করতে হবে। ইমানের ব্যাপারে কোনো আপোষ নেই। ইবাদতের ব্যাপারে আল্লাহর সন্তোষ্টি কে প্রাধান্য দিতে হবে।

জেলা জামায়াতের আমীর ড জাহাঙ্গীর আলম তার সভাপতির বক্তব্যে বলেন গাজীপুর জেলার সকল স্তরে সংগঠন মজবুত করার জন্য রুকন দের কে যথাযথ ভূমিকা পালন করার আহবান জানান। তিনি সকল কে রুকন সন্মেলনে অংশ গ্রহন করার জন্য আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে সন্মেলনের সমাপ্তি ঘোষনা করেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২৮/০৪/২০২৩ ইং