আহত পাঁচ: গুরুত্বর দুই,হামলা-অপহরণের অভিযোগ পৌর ছাত্রলীগের কমিটি দ্বন্দ্ব চরমে হামলায় উত্তপ্ত খাগড়াছড়ি

আপডেট: ডিসেম্বর ১৮, ২০২১
0

পার্থ ত্রিপুরা জুয়েলসহ ১৫ জনের নামে অজ্ঞাত ৬০/৭০’কে আসামী করে মামলা
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: হামলা ও কমিটি গ্রুপিং দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে খাগড়াছড়ি। বাংলাদেশ আওয়ামীলীগের ভ্রাতৃ প্রতিম সংগঠন খাগড়াছড়ি সদর পৌর ছাত্রলীগ কমিটির দ্বন্দ্ব-গ্রুপিং এর সূত্র ধরে শুক্রবার রাতে জেলা শহরের সেলিম ট্রেড সেন্টারের সামনে হামলায় পাঁচ নেতাকর্মী আহত ও লাঞ্চিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এর মধ্যে গুরুত্বর শাহাদাত হোসেন ও নাঈমকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেছে খাগড়াছড়ি সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি,কর্মসূচীতে অংশ গ্রহণ এবং প্রভাব বিস্তার দ্বন্দ্ব বিরোধে এমন ঘটনার সূত্রপাত বলে দাবী দলীয় নেতাকর্মীদের।

ঘটনার জন্য হামলা ও অপহরণের জন্য দায়ী করে খাগড়াছড়ি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েলকে ১ নাম্বার আসামী করে ১৫ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত আসামী ৬০/৭০ জনকে আসামী করে খাগড়াছড়ি সদর থানায় মামলা করেছে মাষ্টারপাড়ার বাসিন্দা মো: শাহেদুল আলম চৌধুরী বাদী হয়ে এজাহার দাখিল করেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি মুহাম্মদ রশিদ জানান, হামলার ঘটনায় পার্থ ত্রিপুরা জুয়েলসহ ১৫ জনের নামে ৬০/৭০ ও অজ্ঞাত ব্যাক্তিকে আসামী করে ১৮ ডিসেম্বর ২০২১ মামলা হয়েছে। যার মামলা নং ৪। এ ঘটনার সাথে জড়িত মো: রাসেল ও মহরম নামে দু’জনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে তিনি জানান।

ঘটনার সময় ছাত্রলীগ সাবেক নেতা টিকো চাকমা,আব্দুর রহিম নাঈম,শাহাদাত হোসেন আরিফ,সাইমন চৌধুরী ও মো: শাহেদুল আলম চৌধুরীকে লাঞ্চিত ও মারধর এবং ১ ব্যাক্তি অপহরণের অভিযোগ করা হয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী হামলা ঘটনার বিষয়ে বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে তদন্ত পূর্বক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জড়িতদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণসহ আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে এ ঘটনার হামলার ঘটনার দায়ে হামলায় মামলায় অভিযুক্ত খাগড়াছড়ি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, অদৃশ শক্তির ইশারায় আমার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করতে আমার বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যা অভিযোগ করা হচ্ছে। এ নিয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কর্ণধার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দদের নিয়ে সমাধানের সমস্যা নিরসনে সুদৃষ্টি কামনা করেন।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি