আ.লীগ সরকারের আমলে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি—মীর্জা ফখরুল

আপডেট: মার্চ ৩১, ২০২২
0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে কোনো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

তিনি বলেন, বিগত সময়ে তাদের আমলে বিএনপির সকল পর্যায়ের নেতা কর্মীর নামে হাজারো মিথ্যা মামলা দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। এই সরকারকে ভোট চোর বললে ভূল হবে, এই সরকার হলো ভোট ডাকাতের সরকার। এ সরকার ডাকাতের সরকারে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও পাবলকি লাইব্রেরি মাঠে আয়োজিত সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, যে দেশে জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রীর নামে টিসিবির কার্ড হয়, সে দেশে গরীবদের নিয়ে কি উপহাস করা হচ্ছে তা সহজেই অনুমেয়। রোল মডেলের দেশে এ কিসের আলামত? শুধু ঠাকুরগাঁও সদর উপজেলাতেই সাড়ে সাত হাজার নেতার্কীর নামে প্রায় পাঁচ শ’ রাজনৈতিক মামলা দিয়েছে এ সরকার। জনগণের ভোটের ও ভাতের অধিকার নিশ্চিত করার লক্ষে বিএনপি কখনই দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে রয়েছে।

এর আগে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি ৩৫০ আসনের মধ্যে ৩০০ আসনেই জয়লাভ করবে।

বিগত সময়ে দলীয় এবং বিরোধী মত পোষণকারীদের বিরুদ্ধে যত হামলা, নির্যাতন, পুলিশি হয়রানি ও মিথ্যা মামলা হয়েছে সময়মত এর প্রত্যেকটির জবাব নেয়া হবে। গুম, খুনের সাথে অভিযুক্ত সরকারি এজেন্সির প্রত্যেক কর্মকর্তাদেরও জবাবদিহিতার আওতায় আনা হবে। আন্দোলনের মাধ্যমে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

সম্মেলনে উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক কমিটি গঠন উপলক্ষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করে আগামী ৯ এপ্রিল ভোটের মাধ্যমে পূর্ণাঙ্গ উপজেলা কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়।

সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এ এন এম রোকন উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে আয়োজিত এ সম্মেলনে জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেত্রীবৃন্দ বক্তব্য রাখেন।