আ’ লীগ সরকার ইসলামের প্রচার ও প্রসারেও সর্বাত্মক সহযোগিতা করছে—শিল্প প্রতিমন্ত্রী

আপডেট: আগস্ট ১২, ২০২২
0

ঢাকাঃ ১২ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ; রোজ- শুক্রবার।

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকার জনকল্যাণে অত্যন্ত আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারীর কবলে সমগ্র বিশ্ব বিপর্যস্ত হলেও পরম করুণাময়ের অসীম কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সর্বস্তরের মানুষের জন্য বিনামূল্যে কোভিড-১৯ এর টিকার সুব্যবস্থাসহ অত্যন্ত সফলভাবে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে, যা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

আজ ১২ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ তারিখ রোজ- শুক্রবার দুপুরে রাজধানীর মিরপুর দক্ষিণ পীরেরবাগ এলাকায় রাহাতুন্নেছা জামে মসজিদে পবিত্র জুম্মার নামাজ আদায়ের পূর্বে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে প্রদত্ত বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাই ক‌ওমী সনদের স্বীকৃতি দিয়েছেন এবং ক‌ওমী মাদ্রাসাগুলোর সার্বিক উন্নয়নের জন্য সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। আওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়নের পাশাপাশি ইসলামের প্রচার ও প্রসারেও সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রেখেছে।

বর্তমান সরকারের উদ্যোগেই প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে সর্বমোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপিত হয়েছে।
কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, কোভিড-১৯ মহামারীর কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলমান থাকাবস্থায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিরূপ প্রভাবে আন্তর্জাতিক বাজারের সঙ্গে বাংলাদেশের বাজারেও জ্বালানীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার অস্থিতিশীল রয়েছে, এই পরিস্থিতি মোকাবেলায় সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে। তাই বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমাদেরকে কিছুটা ধৈর্য ধারণ করতে হবে।
তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনার সৃজনশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বলেই বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুকন্যার গতিশীল নেতৃত্বেই সকলের আন্তরিক প্রচেষ্টায় বিদ্যমান করোনাসহ সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে, ইনশাআল্লাহ।
শিল্প প্রতিমন্ত্রী সমাজের বিত্তবানদেরকে এতিমসহ সকল অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাধ্যমোতাবেক সাহায্য-সহযোগিতা করার আহ্বান জানান এবং রাহাতুন্নেছা জামে মসজিদের উন্নয়নে ০৫ (পাঁচ) লক্ষ টাকা দেয়ার ঘোষণা দেন।
কামাল আহমেদ মজুমদার এমপি পবিত্র জুম্মার নামাজের পর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু পরিবারের সদস্যবৃন্দসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন।