ইউক্রেনে মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২২
0

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের ডনবাস অঞ্চলে ‘সেনা অভিযান’ পরিচালনার ঘোষণা দেওয়ার পর থেকে ইউক্রেনের বিভিন্ন স্থানে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। তবে কিছু কিছু বিস্ফোরণের সংবাদের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। দেশটির রাজধানী কিয়েভ সহ দনেৎস্ক অঞ্চলের ক্রামাতর্সকে বিস্ফোরণের খবর সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। তবে সোশ্যাল মিডিয়ায় উত্তর-পূর্বাঞ্চলের খারকিভ, দক্ষিণের ওদেসা এবং পূর্বাঞ্চলের দনেৎস্ক ওবলাস্ত এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। খবর বিবিসির

বার্তা সংস্থা রয়টার্সের খবর অনুযায়ী, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি নিশ্চিত করেছেন যে ইউক্রেনে মিসাইল হামলা চালানো হয়েছে। তিন দাবি করেছেন ইউক্রেনের স্থাপনা ও সীমান্ত রক্ষীদের ওপর মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া।

বিবিসি’র কিয়েভ সংবাদদাতা জেমস ওয়াটারহাউজ জানিয়েছেন ইউক্রেনের একজন সরকারি কর্মকর্তা এখন পর্যন্ত হওয়া রুশ সেনা অভিযান সম্পর্কে তাদের ধারণা দিয়েছেন। ঐ কর্মকর্তা জানিয়েছেন, আজ সকালে কিয়েভে ক্রুজ মিসাইল আক্রমণ করা হয়েছে। দেশটির দক্ষিণে ওদেসা অঞ্চলে সেনা সদস্যদের আগ্রাসনের খবরও পাওয়া গেছে। রুশ সীমান্তের প্রায় ২৫ মাইল দূরের খারকিভ অঞ্চলেও সেনা সদস্যরা এগিয়ে আসছে, বলছেন এই সরকারি কর্মকর্তারা।

বিবিসি সংবাদদাতা জেমস ওয়াটারহাউজের খবর অনুযায়ী, প্রত্যক্ষদর্শী ও সরকারি কর্মকর্তারা মনে করছেন যে যথেষ্ট বড় পরিসরে এই সেনা অভিযান পরিচালিত হচ্ছে।