ইউনিয়ন পর্যায়ে হাট সমাবেশ করবে বিএনপি

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২২
0

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে, দ্রব্যমূল্যের দাম কমানো ও উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য ন্যায্যমূল্যে পৌঁছানোর দাবিতে সারাদেশে ২ সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২৬ শে ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ। জাতীয় প্রেসক্লাবের সামনে অথবা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।
২৮ ফেব্রুয়ারি বিভাগীয় পর্যায়ে সমাবেশ, দোসরা মার্চ জেলা পর্যায়ে সমাবেশ, ৫ মার্চ উপজেলা পর্যায়ে সমাবেশ, ৬ মার্চ জাতীয়তাবাদী ছাত্রদল সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে। ৮ তারিখে জাতীয়তাবাদী যুবদল,৯ তারিখে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, ১০ তারিখে জাতীয়তাবাদী কৃষক দল ,১৫ তারিখে জাতীয়তাবাদী তাঁতীদল সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে।

এছাড়া আগামী ১২ সারাদেশের ইউনিয়ন পর্যায়ে গ্রাম ওয়ার্ড ও হাট-বাজারে হাট সমাবেশ অনুষ্ঠিত হবে, এসময় লিফলেট বিতরণ করা হবে।

দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি জন্য সরকারের দুর্নীতিকে দায়ী করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সরকারি সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি।’