ইউপি নির্বাচনে জনবিচ্ছিন্ন আওয়ামী লীগের সহিংস ও জঙ্গী চেহারা জনগণের নিকট প্রকাশিত হচ্ছে-আবদুস সালাম

আপডেট: নভেম্বর ১৪, ২০২১
0

চলমান ‘ইউপি নির্বাচন’ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি বর্জন করেছে যেসব অভিযোগে-গত কয়েকদিনের নির্বাচনী কর্মকান্ডে সেসব অভিযোগ সত্য প্রমানিত হয়েছে। চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনবিচ্ছিন্ন আওয়ামী লীগের সহিংস ও জঙ্গী চেহারা দেশবাসীর নিকট প্রকাশিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের অন্যতম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

তিনি আজ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সবুজবাগ থানাধীন ৪ ও ৫ নং ওয়ার্ডের কর্মীসভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।
তিনি গতকাল নয়াবাজার নবাব ইউসুফ মার্কেটস্থ বিএনপি কার্যালয়ে বংশাল থানাধীন ৩৪ ও ৩৫ নং ওয়ার্ড বিএনপি’র কর্মীসম্মেলনের প্রস্তুতিকালে প্রশাসনের তান্ডবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন-বিএনপি কোন গোপন সংগঠন নয়, আমরা এক সপ্তাহ পূর্বে পুলিশ কমিশনারকে কর্মসূচির বিষয়ে অবগত করে দলীয় কার্যালয়ে শান্তিপূর্ণভাবে সভা করার ঘোষণা দিয়েছি। তারপরেও অতি উৎসাহী প্রশাসনের অভ্যন্তরের আওয়ামী দলীয় লোকজন এই রকম জঘন্য ঘটনা ঘটিয়েছে। তিনি এজন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে পুলিশ কমিশনারকে আহবান জানিয়ে বলেন, ‘আপনি শুধু আওয়ামী লীগের পুলিশ কমিশনার নন, জনগণের পুলিশ কমিশনার’ একথা প্রমাণ করার সময় এসেছে।

ওয়ার্ড কমিটি গঠনকল্পে গঠিত সাংগঠনিক টীম-৩ এর প্রধান আবদুস সাত্তারের সভাপতিত্বে এই কর্মীসভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রধান বক্তা এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা গোলাম হোসেন, এ্যাডভোকেট ফারুক উল ইসলাম, জামিলুর রহমান নয়ন, আরিফা সুলতানা রুমা, আ ন ম সাইফুল্লাহ খালিদ রাজনসহ মহানগর ও স্থানীয় নেতৃবৃন্দ।
প্রধান বক্তার বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন-সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। তাই তারা মানুষের বাক-ব্যক্তি ও গণমাধ্যমের কন্ঠ রোধ করছে। প্রশ্রয় দিচ্ছে সন্ত্রাসী, দুর্নীতিবাজ ও মাদক কারবারীদের। লুটপাট করে ধ্বংস করে দিচ্ছে দেশের অর্থনীতি।
তিনি এসব অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার অঙ্গিকার ব্যক্ত করে বলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র নেতাকর্মীরা আগামী দিনে রাজপথে এসব অপকর্মের মোকাবেলা করে দেশকে স্বৈরশাসন মুক্ত করবে।