ইভিএমে ভুল পেলে পুরস্কৃত করা হবে: ইসি হাবিব

আপডেট: মে ২০, ২০২২
0

‘গণতান্ত্রিকভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে ইভিএম ব্যবহারের বিকল্প নেই। ব্যালটবাক্স লুটের চিন্তা বাদ রেখে ইভিএম দিয়ে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। সকল রাজনৈতিক ব্যক্তিদের ইভিএম পরীক্ষার সুযোগ দেওয়া হবে। ভুল ধরতে পারলে পুরস্কৃত করা হবে।’

শুক্রবার (২০ মে) দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে ভোটারতালিকা হালনাগাদ কর্মসূচি ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান এ কথা বলেন।

তিনশ আসনে ইভিএম হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব না দিয়ে তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা নির্বাচন কমিশনের কাজ। বর্তমান নির্বাচন কমিশন সঠিকতা ও স্বচ্ছতায় বিশ্বাসী। আমরা সকল দলের অংশগ্রহণে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন চাই। নির্বাচনে অনেকে পেশিশক্তির ব্যবহার করতে চান। তবে এর সমাধান হতে পারে ইভিএম। সকল রাজনৈতিক ব্যক্তিদের ইভিএম পরীক্ষার সুযোগ দেওয়া হবে। ভুল ধরতে পারলে পুরস্কৃত করা হবে।

এসময় হালনাগাদ কাজে জড়িত সবাইকে নির্ভুল ভোটার তালিকা প্রস্তুতের অনুরোধ জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভুঞা, খুলনার রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলাম, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী।

আজ থেকে প্রথম পর্যায়ে খুলনা বিভাগের ১৮টি উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু করা হয়েছে। এ কর্মসূচিতে ৪৪৯ জন সুপারভাইজার ও ২১৮২ জন তথ্য সংগ্রহকারী কাজ করবেন।