‘ইমরানের বিরুদ্ধে বিদেশী হুমকি ও ষড়যন্ত্র বিষয়ক চিঠিটি প্রকাশ করা উচিৎ হবে না’

আপডেট: এপ্রিল ৯, ২০২২
0

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিদেশী হুমকি ও ষড়যন্ত্র বিষয়ক চিঠিটি প্রকাশ করা উচিৎ হবে না। ওই চিঠি প্রকাশ করা হলে তা পাকিস্তানের কূটনীতিক সম্পর্ক ও জাতীয় স্বার্থের জন্য ক্ষতিকর হবে। শনিবার এমন তথ্য দিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, (যুক্তরাষ্ট্রের) বিদেশী হুমকি ও ষড়যন্ত্র বিষয়ক চিঠিটি পাকিস্তানকে দেয়া হয়েছিল দূতাবাসের মাধ্যমে। কেন ওই বিদেশী হুমকি ও ষড়যন্ত্র নিয়ে পাকিস্তানের সুপ্রিম কোর্ট কোনো বক্তব্য দিল না তা নিয়ে তিনি ক্ষোভও প্রকাশ করেন।

তবে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দূতাবাসের মাধ্যমে আসা কূটনীতিকদের চিঠি প্রকাশ করা উচিৎ না।

এ বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন শীর্ষ কর্মকর্তা তার নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয় মনে করে ৭ মার্চ তারিখে টেলিগ্রামের মাধ্যমে যে বিদেশী হুমকি ও ষড়যন্ত্র বিষয়ক চিঠিটি পাকিস্তানকে পাঠানো হয়েছিল তা প্রকাশ করা ঠিক হবে না।

পাকিস্তানের পররাষ্ট্র সচিবের উচিৎ হবে না এটা জনগণের সামনে প্রকাশ করা। এর মাধ্যমে কূটনীতিকরা বিভিন্ন দেশ থেকে আগত বিদেশী চিঠি জনগণের সামনে প্রকাশ কারার উৎসাহ পাবেন। এসব চিঠির বক্তব্য প্রকাশিত হলে তা পাকিস্তানের জাতীয় স্বার্থের জন্য ক্ষতিকর হবে।

সূত্র : জিও নিউজ, দ্যা নিউজ