ইসরায়েলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনিদের জন্য ‘ঔষধপত্র ও চিকিতসা সামগ্রি’ দিয়েছে বিএনপি

আপডেট: মে ২৬, ২০২১
0

ইসরায়েলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনিদের জন্য ‘ঔষধপত্র ও চিকিতসা সামগ্রি’ দিয়েছে বিএনপি।

বুধবার বিকালে বারিধারার দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদানের কাছে এই ঔষধপত্র ও চিকিতসা সামগ্রি হস্তান্তর করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘‘ আমরা জানেন যে, আজকে আমরা এসেছিলাম প্যালেস্টাইনের জনগনের উপরে যে অন্যায় আক্রমণ করা হয়েছে এবং শিশু নারীসহ প্রায় ২‘শ উপরে মানুষকে হত্যা করা হয়েছে, অসংখ্য মানুষকে আহত করা হয়েছে। তাদের অনেক বাড়ি-ঘর ধবংস হয়ে গেছে, স্কুল-হাসপাতাল ধবং স হয়ে গেছে। আমরা এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি প্রথম থেকেই।”

‘‘ আমরা প্যালেস্টাইনের প্রেসিডেন্ট আবু আব্বাস সাহেবকে চিঠি দিয়েছিলাম এবং ফিলিস্তিনিদের সাথে আমাদের একাত্মতা ঘোষণা করেছি। আজকে আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজকে কিছু ঔষধপত্র ও চিকিতসার কিছু সরঞ্জাম নিয়ে এসেছি যা সামান্য হলেও তাদের যে সংগ্রাম, সেই সংগ্রামে তাদের সাহায্য করবে।”

মির্জা ফখরুল বলেন, ‘‘ আমরা অত্যন্ত দূঃখের সঙ্গে লক্ষ্য করেছি যে, প্যালেস্টাইনের এই সংগ্রাম ও যুদ্ধের সময়ে তারা একটি ন্যায়সঙ্গত লড়াই করছে তাদের নিজস্ব ভুমির জন্যে।”

‘‘ সেই সময়ে দূঃখজনকভাবে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাসপোর্টের উপর থেকে যে ‘ইসরায়েল’ শব্দ তুলে নেয়াতে আমরা অত্যন্ত দূঃখবোধ করেছি, আমরা ক্ষোভ প্রকাশ করেছি্। তাদের এই যুদ্ধের সময়ে সংগ্রামের সময়ে যখন গোটা পৃথিবী দাঁড়াচ্ছে সেই সময়ে এটা খুব একটা ভালো কাজ হয়নি বলে আমরা মনে করি।”

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান এই সহযোগিতা ধন্যবাদ জ্ঞাপন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। তিনি তার আশু আরোগ্য কামনা করেছেন।

রাষ্ট্রদূত বলেন, ‘‘ আমাদের ফিলিস্তিনি জনগন আপনাদের এই সহযোগিতার কথা কখনো ভুলবে না। আমরা বাংলাদেশের জনগনের শুভ কামনা করি। একই সঙ্গে আমরা বাংলাদেশের স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করছি।”

হস্তান্তর অনুষ্ঠানে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।