ঈদুল আযহার ত্যাগ ও কুরবানি থেকে শিক্ষা নিয়ে ইসলামী সমাজব্যবস্থা কায়েমের আন্দোলন জোরদার করতে হবে – অধ্যক্ষ এসএম সানাউল্লাহ

আপডেট: জুলাই ৩১, ২০২১
0
file photo

গাজীপুর সংবাদদাতাঃ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর আমীর অধ্যক্ষ এসএম সানাউল্লাহ বলেছেন, ঈদুল আযহার ত্যাগ ও কুরবানি থেকে শিক্ষা নিয়ে ন্যায় ও ইনসাফভিত্তিক ইসলামী সমাজব্যবস্থা কায়েমের আন্দোলনকে আরো জোরদার করতে হবে। ইসলাম বিদ্বেষী অপশক্তির সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছার জন্য জান-মালের যে কোনো কুরবানি প্রদানের জন্য ইসলামী আন্দোলনের সকল নেতা-কর্মীকে প্রস্তুত থাকতে হবে। করোনা মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সম্ভব সকল সহযোগিতা নিয়ে অসহায় শ্রমিক-জনতার পাশে দাঁড়াতে হবে। আমাদের একজন প্রতিবেশিও যাতে খাবারের অভাবে কষ্ট না পায় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

শুক্র ও শনিবার গাজীপুর মহানগর জামায়াতের মেট্রো সদর, কোনাবাড়ী, পুবাইল ও মডেল সাংগঠনিক থানা এবং নগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের পৃথক পৃথক ভার্চুয়াল ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যথাক্রমে মেট্রো সদর মধ্য থানা আমীর ছাদেকুজ্জামান খান, কোনাবাড়ী থানা আমীর ডা. কবির হোসেন, পুবাইল থানা আমীর আশরাফ আলী কাজল, টঙ্গী মডেল থানা আমীর নেয়ামত উল্লাহ শাকের ও মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি মোঃ মুহিউদ্দিন।

মেট্রো সদর থানার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রিয় সভাপতি মোঃ সালাহউদ্দিন আইয়ুবী। এসময় তিনি বলেন, সুদীর্ঘ সময় ধরে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষা ব্যবস্থাই শুধু মুখ থুবড়ে পড়ে নাই, একই সাথে তরুণ শিক্ষার্থীরা ইন্টারনেট আশক্তির মাধ্যমে ধ্বংসের দ্বারপ্রান্তে রয়েছে। এমতাবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করে শিবির সভাপতি উপস্থিত অভিভাবক মহলের কাছে নিজ সন্তানের প্রতি আরো সজাগ ও সচেতন ভুমিকা পালনের আহ্বান জানিয়ে বলেন, অনিবার্য ধ্বংস থেকে বাঁচার জন্য এর কোনো বিকল্প নেই।

শ্রমিক কল্যাণ ফেডারেশনের ঈদ পুনর্মিলনীতে প্রধান বক্তার বক্তব্য প্রদানকালে ফেডারেশনের কেন্দ্রিয় সেক্রেটারি মোঃ আতিকুর রহমান বলেন, শ্রমিকনগরী গাজীপুরে প্রতিটি শ্রমজীবী মানুষের কাছে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে। করোনার এই কঠিন সময়ে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, মানবতার কল্যাণ সাধনের জন্যই মুসলিম জাতিকে সৃষ্টি করা হয়েছে।

এসব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর জামায়াতের সেক্রেটারি ও কেন্দ্রিয় মজলিসে শূরার সদস্য মোঃ খায়রুল হাসান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন নগর সহকারি সেক্রেটারি মুহাম্মদ হোসেন আলী, নগর সহকারি সেক্রেটারি আফজাল হোসাইন, নগর কর্মপরিষদ সদস্য সাখাওয়াত হোসাইন, আ স ম ফারুক, জামায়াত নেতা মাওলানা হারুনুর রশীদ সিরাজী, ফজলুল হক নোমান, মাওলানা আঃ রব গাজী, মাওলানা আবু তাহের, তাজবুল ইসলাম প্রমুখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।