ঈদের দ্বিতীয় দিনে সড়কে প্রাণ গেল ১৪ জনের

আপডেট: মে ৫, ২০২২
0
road

ঈদের দ্বিতীয় দিনে দেশের বিভিন্ন জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরে ৫ জন, কুষ্টিয়া-যশোর- চট্টগ্রামে ২ জন করে ও পঞ্চগড়ে ৩ জন। নিহতদের বেশিরভাগই মটরসাইকেল আরোহী।

রংপুর: রংপুর সদরের পাগলাপীরে মাইক্রোবাসের সঙ্গে থ্রি-হুইলার মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এ দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত চারজন। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার পাগলাপীর সলেয়ালা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রংপুর সদর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন─ তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি খাড়ুয়াবাধা গ্রামের আমজাদ হোসেন (৫০), ইকরচালীর দোহাজারী ছুটহাজীপুর গ্রামের মাহিন্দ্রাচালক ছেয়াদুল ইসলাম ছোপড়া (৩৭) ও নাজমা বেগম (৩৫)। বাকি দুইজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছিল। এদের নাজমা বেগম নামে একজনসহ আরও দুজনের মৃত্যু হয়েছে। নিহতদের মরদেহ তারাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

পঞ্চগড়: বাইকে ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেলের আরোহী তিন যুবকের মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলার পুকুরীডাঙ্গা বালুরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন─ পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের জিয়াবাড়ি সর্দারপাড়া এলাকার পয়গাম আলীর ছেলে নতুন ইসলাম (১৮), একই এলাকার তারেক বিল্লাহর ছেলে মাহবুবার রহমান শিশির (১৮) ও আব্বাস আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (১৭)।

নিহত তিনজন সম্পর্কে প্রতিবেশী চাচাতো ভাই।

পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা সড়ক দুর্ঘটনায় ওই তিন তরুণের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ার খোকসায় পিকআপভ্যানের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুই ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। বুধবার দুপুর ২টার দিকে উপজেলার পাইকপাড়া মির্জাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন─ পাংশা উপজেলার ফলীখারা এলাকার রেজাউল মণ্ডলের ছেলে ফিরোজ মণ্ডল (৩২) ও তার ছোট ভাই সামিউল মণ্ডল (১২)।

দুর্ঘটনার পর পরই পিকআপচালক পলিয়ে যান। তবে পিকআপটি জব্দ করা হয়েছে বলে জানান খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান।

চট্টগ্রাম: মীরসরাই উপজেলার কমলদহ এলাকায় বাস উল্টে দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫ জন। বুধবার সকাল পৌনে ১০টার দিকে কমলদহ এলাকায় চিটাগাং শিপিং লিমিটেড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকার হুমায়ুন কবীরের ছেলে মো. ফয়সাল এবং চট্টগ্রামের পটিয়া উপজেলার মোজাফফরাবাদ এলাকার স্বপন আচার্য্যর ছেলে শান্ত আচার্য্য নিহত হয়েছেন।

হাইওয়ে পুলিশের কুমিরা থানার এএসআই জাকির হোসেন জানান, বাসটি চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেন ধরে বেপরোয়া গতিয়ে চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বাসটি উল্টে যায়। এতে বাসের যাত্রীদের মধ্যে কয়েকজন গুরুতর আহত এবং দুজন নিহত হন।

যশোর: যশোরের চৌগাছার ইলিশমারী ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার মদদুইনপুর সীমানায় রাস্তার পাশের বিদ্যুতের খুঁটিতে মোটরসাইকেলের ধাক্কা লেগে শাহিনুর রহমান (২২) ও সাগর হোসেন (১৮) দুই বন্ধুর মৃত্যু হয়েছে। বুধবার (৪ মে) সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাহিনুর যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা গ্রামের সাহেব আলীর ছেলে। আর সাগর একই এলাকার বাবর আলীর ছেলে।