উইকেটের দেখা পেয়েছে বাংলাদেশ, এগিয়ে যাচ্ছে লঙ্কানরা

আপডেট: মার্চ ৩০, ২০২৪
0

অবশেষে হাসলো বাংলাদেশ! দীর্ঘ অপেক্ষার পর মিললো প্রথম উইকেটের দেখা। সেটাও এলো রান আউট থেকে। চট্টগ্রামে এখন পর্যন্ত ব্যর্থ বোলাররা। হতাশ করেছেন সাকিব-খালেদরা।

কোনো প্রকার উইকেট না হারিয়েই প্রথম সেশন পাড়ি দেয় শ্রীলঙ্কা। ২৭ ওভারে তুলে ৮৮ রান। তবে মধ্যাহ্ন বিরতির পরপরই ভাঙলো উদ্বোধনী জুটি। ২৮.৫ ওভারে এসে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ।

প্রথম সেশনে অবশ্য দু’টি সুযোগ তৈরি করেছিলেন অভিষিক্ত হাসান মাহমুদ। তবে একটি ক্যাচও নিতে পারেননি ফিল্ডাররা। তবে বল হাতে না পারলেও ফিল্ডিং দিয়ে প্রথম উইকেটের সাথে নিজের নাম যোগ করেন হাসান। তার সরাসরি থ্রোতে রান আউটের ফাঁদে পড়েন নিশান মাদুশানকা। আউট হওয়ার আগে অবশ্য ফিফটি তুলে নেন এই ব্যাটার। খেলেন ১০৫ বলে ৫৭ রানের ইনিংস। ভাঙে করুনারত্নের সাথে তার ৯৬ রানের জুটি।

প্রথম রান নেয়ার পর অন্য প্রান্তের ব্যাটার মাদুশকা ২ রান নিতে ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। করুনারত্নে তাকে ফেরত পাঠান। কিন্তু মাদুশকা ক্রিজে ফেরার আগেই সীমানা থেকে হাসানের দুর্দান্ত থ্রো পান উইকেটরক্ষক লিটন দাস। তাতেই উপলক্ষ পায় টাইগাররা।

এই মুহূর্তে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১২৫ রান। করুনারত্নে ৮৩ বলে ৪৩ এবং ৪০ বলে ২১ রানে ব্যাট করছেন কুশল মেন্ডিস।

শনিবার (৩০ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। এর আগে প্রথম টেস্টে বাংলাদেশকে ৩২৮ রানে হারায় শ্রীলঙ্কা।