উজিরপুরে জমির বিরোধে বীর মুক্তিযোদ্ধাকে নৃশংস কুপিয়ে হত্যা

আপডেট: জুলাই ৩০, ২০২১
0

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দেলোয়ার হোসেন তালুকদার(৭০) নামের ৭১”র রণাঙ্গনের এক বীর মুক্তিযোদ্ধাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় হামলায় গুরতর আহত তার তিন ছেলেসহ ৪জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলার আটিপাড়া এলাকায় ২৯ জুলাই বৃহস্পতিবার সকালে এই নৃশংস ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন, নিহত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের তিন ছেলে জুয়েল, সোহাগ ও বিপ্লব এবং স্বজন রোজিনা। নিহত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের মামাতো ভাই শফিকুল ইসলাম জানান, ‘দীর্ঘদিন ধরে প্রতিবেশী সিপাই বংশের লোকজনের সঙ্গে দেলোয়ারের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। ২৯ জুলাই বৃহস্পতিবার সকালে জমিতে ধান লাগানো নিয়ে নতুন করে দ্বন্দ্বের জেরে সিপাই বংশের ৮ থেকে ১০ জন দেলোয়ারের পরিবারের ওপর দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালান।

তিনি আরও জানান, এ সময় দেলোয়ারসহ পাঁচজনকে এলোপাতারি কুপিয়ে জখম করেন তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখান জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টা ৫০ মিনিটে দেলোয়ার হোসেন মারা যান। এ প্রসঙ্গে উজিরপুর মডেল থানার ওসি আলী আরশাদ বলেন, ‘ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বরিশাল শেবাচিম হাসপাতালে নিহতের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে সকাল থেকেই পুলিশের অভিযান চলছে বলেও জানান তিনি।

রাহাদ সুমন,বানারীপাড়া