উজিরপুরে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ারের ঘাতকদের ফাঁসির দাবীতে মানববন্ধন

আপডেট: আগস্ট ২, ২০২১
0

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি:

বরিশালের উজিরপুরে বামরাইল ইউনিয়ন আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও কৃষকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের ঘাতকদের ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বামরাইল ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রবিবার (১ আগষ্ট) বিকাল ৪টায় ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার সানুহার বাসস্টান্ডে বামরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গৌরাঙ্গ লাল কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল আউয়াল হাওলাদার, শাহজাহান সরদার, আয়নাল হক হাওলাদার প্রমূখ।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কবিরের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ লকিতুল্লাহ,শরীফ জিয়াউল ও শ. জ. আলীম, ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক জালাল গাজী, শিক্ষক সোলায়মান,উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মাইনুল ইসলাম,ইউনিয়ন যুবলীগের আহবায়ক পলাশ তালুকদার,ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রিয়াদ সরদার, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক খোকন হাওলাদার,স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আল-আমিন খলিফা, যুবলীগ নেতা মোঃ দুলাল হাওলাদার,সমাজকর্মী মোঃ সুমন হাওলাদার হারিছ,ইউপি সদস্য আঃ সালাম সরদার, শাহজাহান বেপারী, শহিদুল ইসলাম জাকারিয়া, সাবেক ইউপি সদস্য নুরুল হক সরদার প্রমুখ।

এছাড়াও দলীয় নেতা-কর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ এতে অংশ নেয়। এ সময় বক্তারা ঘাতকদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবী জানান। মানববন্ধন শেষে নিহত বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা আয়নাল হক হাওলাদার। প্রসঙ্গত ২৯ জুলাই বৃহস্পতিবার সকাল ৭টায় উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার (৭০) কে প্রতিপক্ষ নুরুল ইসলাম সিপাহী ও তার লোকজন প্রকাশ্য দিবালোকে ধারালো অস্ত্র ও মাছ শিকারের টেডা দিয়ে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। এসময় নিহতের ছেলে বিপ্লব তালুকদার, সোহাগ তালুকদার ও জুয়েল তালুকদার এবং বিপ্লবের স্ত্রী রোজিনা বেগমকেও কুপিয়ে আহত করা হয়।

তাদেরকে প্রথমে বরিশাল শেবাচিম হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিউরো সাইন্স হাসপাতালে রেফার করা হয়। এ ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের ছেলে তরিকুল ইসলাম জুয়েল বাদী হয়ে ৩২ জনকে আসামী করে উজিরপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ৪জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। ###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.০১-০৮-২০২১ইং