ঋণ পরিশোধ করতে কর্মকর্তার শিশু সন্তানকে অপহরণ

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর: গাজীপুরে মুক্তিপণের দাবীতে স্কুল ছাত্র এক শিশুকে অপহরণ করেছে তার বাবার অফিসের এক কর্মচারী। অপহরণের ১২ঘন্টার ব্যবধানে অপহৃত ওই শিশুকে মহানগরীর কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ কাজি মার্কেট এলাকা হতে উদ্ধার করে পুলিশ। এসময় অপহরণকারীকেও গ্রেফতার করা হয়। ঋণের টাকা পরিশোধ করতে শিশুটিকে অপহরণ করা হয়। বৃহষ্পতিবার জিএমপি’র কাশিমপুর থানার ওসি সৈয়দ রাফিউল করিম এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম- জাহিদুল ইসলাম (২১)। রংপুরের পীরগাছা থানাধীন চর তাম্বুলপুর এলাকার আব্দুল মালেকের ছেলে।

জিএমপি’র কাশিমপুর থানার ওসি জানান, গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন উত্তর পানিশাইল এলাকার রাজু আহমেদ স্থানীয় এক ব্যাটারি তৈরীর (চায়না) কারখানায় সুপার ভাইজার পদে চাকুরি করেন। তার ছেলে খালিদ সাইফুল্লাহ (৬) স্থানীয় মোমেনা বেগম স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। বুধবার বিকেল পৌণে ৫টার দিকে স্কুলের সামনের রাস্তায় খেলাধুলা করার সময় খালিদকে কৌশলে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে অপহৃত শিশুটির বাবার কাছে মোবাইল ফোনে দুই লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারী। এ খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে বিভিন্ন পয়েন্টে রোড ব্লক করে তল্লাশি অভিযান শুরু করে। অভিযানের এক পর্যায়ে আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় বৃহষ্পতিবার ভোররাত সাড়ে ৩টার দিকে সারদাগঞ্জ কাজি মার্কেট এলাকা হতে অপহরণকারী জাহিদুল ইসলামকে (২১) আটক করে পুলিশ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে তার এক আত্মীয়ের বাড়ি থেকে অপহৃত শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত জাহিদুল ইসলাম পার্শ্ববর্তী বাসায় ভাড়া থেকে শিশুটির বাবার অধীনে একই কারখানায় কাজ করতো। সম্প্রতি জাহিদুল ঋণগ্রস্থ হয়ে পড়ে। ওই ঋণের টাকা পরিশোধ করতে মুক্তিপণ বাবদ টাকা আদায় করতে শিশুটিকে অপহরণ করা হয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জাহিদুল জানিয়েছে। এব্যাপারে বৃহষ্পতিবার কাশিমপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা (নং-১৬) দায়ের করা হয়েছে।