এই ঈদ আওয়ামী লীগ সরকারের শেষ ঈদ: সালাম

আপডেট: জুন ২৭, ২০২৩
0
salam

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, অত্যাচারিত এবং নিষ্পেষিত মানুষগুলো এবার ঘুরে দাঁড়াতে চায়। তারা শপথ নিয়েছে, সরকার পতনের একদফা আন্দোলনে জনগণ বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর সাথে মাঠে থাকবে। এই ঈদ আওয়ামী লীগ সরকারের শেষ ঈদ।

মঙ্গলবার (২৭ জুন) বিকেলে মোহাম্মদপুর আদাবরে শনি বীর হাউজিং সোসাইটিতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শ্রমজীবীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সালাম বলেন, ঈদ আসলেও মানুষের মাঝে কোনো আনন্দ নেই। গণতন্ত্র নেই, নেই বাকস্বাধীনতা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ আজ অসহায়। নিম্ন মধ্যবিত্ত পরিবার আজ ঢুকরে কাঁদছে। পরিবার পরিজনকে ঠিকমতো আহার দিতে পারছে। সরকারের অবাধ লুটপাটে দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে।

তিনি বলেন, এই আওয়ামী লীগ এতবেশি অবিচার ও অন্যায় করেছে যে, তারা ভালোমতো জানে জনগণ তাদের ক্ষমা করবে না। তাই তারা দমন-পীড়ন করে ক্ষমতা ধরে রাখতে চায়। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ইতোমধ্যে আমাদের অনেকে শহীদ হয়েছেন। আর কতজনকে হত্যা করবেন? আর কত রক্ত চান? জনগণ এবার আরও রক্ত দিতে প্রস্তুত। তারপরও এই জালিম সরকারের পতন ঘটিয়েই আপামর জনতা রাজপথ ছাড়বে।

অনুষ্ঠানে আদাবর থানা শ্রমিক দলের আহ্বায়ক বাদল বাবুর সভাপতিত্বে সদস্য সচিব নজরুল ইসলাম সুমনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন থানা বিএনপির আহ্বায়ক নাসিরউদ্দিন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য এ্যাড. আকতার হোসেন, মোহাম্মদপুর থানার যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন তালুকদার টুয়েল, আদাবর থানার যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ, মোহাম্মদ হানিফ, মোহাম্মদ মাসুম বাবুল, বিল্লাল হোসেন পাটোয়ারী, আজিজ শেখ, মহানগর উত্তর শ্রমিক দলের সদস্য সিরাজুল ইসলাম, ৩০ নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির প্রমুখ।