এবার মিয়া গোলাম পরওয়ারের ছোট দুই ভাইকেও গ্রেফতার : জামায়াতের নিন্দা

আপডেট: নভেম্বর ৫, ২০২১
0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের ছোট দুই ভাই মিয়া গোলাম কুদ্দুস ও মিয়া গোলাম খায়েরকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ৫ নভেম্বর এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “৫ নভেম্বর দুপুর সোয়া ১২টায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের ছোট দুই ভাই, খুলনা উত্তর সাংগঠনিক জেলার সহকারী সেক্রেটারি মিয়া গোলাম কুদ্দুস ও মিয়া গোলাম খায়েরকে খুলনায় তাদের নিজ বাড়ি থেকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। উল্লেখ্য যে, সরকার ৬ সেপ্টেম্বর অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারকে অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী করে রেখেছে।

কারাগারে বন্দী অবস্থায় কয়েক দিন পূর্বে তিনি তাঁর পিতাকে হারিয়েছেন। তিনি পিতা হারানের শোক কাটিয়ে উঠতে না উঠতেই সরকার তাঁর দুই ভাইকে অন্যায়ভাবে গ্রেফতার করল। তাদের বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরওয়ানা ছিল না। সরকারের এই গ্রেফতারের ঘটনা খুবই অমানবিক। আমরা সরকারের এই গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের পরিবর্তে সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে তাদের উপর জুলুম-নিপীড়ণের পরিণতি কখনো শুভ হয় না।

গণতন্ত্র হরণকারী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে গ্রেফতারকৃত জনাব মিয়া গোলাম কুদ্দুস ও মিয়া গোলাম খায়েরকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।”