এবার রিতেশ-ঋতুপর্ণা বাংলা সিনেমায়

আপডেট: জুলাই ১৭, ২০২১
0

বাংলা ছবিতে অভিনয় করছেন বলিউডের রীতেশ দেশমুখ (Riteish Deshmukh)। আর সেই সিনেমাতেই কিনা মূল চরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে (Rituparna Sengupta)। সিনেদর্শকদের কাছে শোরগোল ফেলার মতো এটাই যথেষ্ট। তা কোন ছবিতে দেখা যাবে ঋতুপর্ণা-রীতেশকে? জানা নিয়েছে, স্প্যানিশ ছবি ‘জুলিয়াস আইস’-এর বাংলা রিমেক ‘অন্তর্দৃষ্টি’তে অভিনয় করবেন বলিউড অভিনেতা।

সিনেমার মূল ভূমিকায় ঋতুপর্ণা সেনগুপ্ত। গল্প অনুযায়ী, এটি একটি সাসপেন্স থ্রিলার। এক অন্ধ মেয়ে কীভাবে বোনের মৃত্যুর প্রতিশোধ নেবে, সেটাকে কেন্দ্র করেই এগিয়েছে গল্প। আর সেখানেই দিদি এবং বোন-এই দ্বৈত ভূমিকাতেই অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু রীতেশ দেশমুখের চরিত্রটা কীরকম? এই প্রসঙ্গে ঋতুপর্ণা জানিয়েছেন, রীতেশ এখানে ক্যামিওর চরিত্রে। সিনেমায় একটা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে দেখা যাবে অভিনেত্রীর বসের ভূমিকায়। এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে পেরে খুশি রীতেশও। তিনিই উপযাজক হয়ে ঋতুপর্ণা সেনগুপ্তকে জানিয়েছেন যে, ভাল চিত্রনাট্য-চরিত্র পেলে বাংলা ছবিতে কাজ করবেন।

উল্লেখ্য, এই অবশ্য প্রথম নয়। এর আগে ডেভিড ধাওয়ানের ‘ডু নট ডিসটার্ব’ ছবিতে ঋতুপর্ণার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন রীতেশ। সিনেমার আরেকটি গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন শন বন্দ্যোপাধ্যায়। অভিনয় করছেন ইন্দ্রজিৎ চক্রবর্তীও। মুম্বই, দেরাদুনে শ্যুটিং হয়েছে।

প্রসঙ্গত, ‘জুলিয়াস আইস’-এর বাংলা রিমেকের পাশাপাশি হিন্দি, মারাঠি ও দক্ষিণী ভাষাতেও রিমেক হবে। নেপথ্যে পরিচালক কবীর লাল। তাঁর সঙ্গে রীতেশের ভাল সখ্যতার জন্যই বাংলা ছবিতে অভিনয়ের জন্য রাজি হয়েছিলেন বলিউড অভিনেতা।
উল্লেখ্য, ‘জুলিয়াস আইস’-এর হিন্দি রিমেকে অভিনয় করবেন তাপসী পান্নু। অর্থাৎ যে চরিত্রে বাংলায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে।