এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত, পাকিস্তানে খেলা হবে মাত্র ৪ ম্যাচ

আপডেট: মে ২২, ২০২৩
0

কোথায় হবে এশিয়া কাপ? কিংবা আদৌ মাঠে গড়াবে তো এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বে এই আসর! সময়ের সবচেয়ে কঠিন প্রশ্নই যেন এটা। তবে এ প্রশ্নের উত্তর পাওয়ার কথা জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ। এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছে গণমাধ্যমটি।

ভারত-পাকিস্তানের রাজনৈতিক মারপ্যাঁচে এশিয়া কাপ নিয়ে শুরু থেকেই দেখা দিতে থাকে একের পর এক শঙ্কা। যেখান থেকে হাইব্রিড মডেলে ভর করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল উত্তরণের পথ খুঁজলেও প্রথম ধাপে তাতে একাত্মতা প্রকাশ করেনি সব দেশ। তবে এই পদ্ধতির মাঝেই খানিকটা সংস্কারের পর শেষ হয়েছে সব নাটকীয়তা- এমন দাবি জিও নিউজের।

জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, ‘এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগস্ট-সেপ্টেম্বরে হাইব্রিড পদ্ধতিতেই হবে আসরটি। তবে পাকিস্তানে হবে মাত্র চারটি ম্যাচ। ভারতের কোনো খেলা নেই সেখানে। ভারতের গ্রুপ পর্বের ম্যাচ, সেমিফাইনাল, ফাইনালসহ বাকি সব ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে।’

এশিয়া কাপের ভেন্যুগুলোর নামের তালিকাও প্রকাশ করেছে তারা। দুই দেশের একটি করে মোট দুটো স্টেডিয়ামে গড়াবে এবারের এশিয়া কাপ। এই প্রসঙ্গে জিও নিউজ তাদের প্রতিবেদনে জানায়, ‘দুই দেশের দুই ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।পাকিস্তানের চারটি ম্যাচ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আর বাকি ম্যাচগুলো হবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে।’

এর আগের হাইব্রিড মডেলে শুধু ভারতের ম্যাচগুলো কোনো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে চেয়েছিল পিসিবি। তবে নরম হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের মন, এই প্রস্তাবও নাকচ করে দেয় তারা। সেই সাথে অন্য বোর্ডগুলোও আরব আমিরাতের গরমে খেলতে অস্বীকৃতি জানায়।