এসএসসি/৮৯ এইচএসসি /৯১ ব‍্যাচের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্নাঢ‍্য র‍্যালি

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১
0

ষ্টাফ রিপোর্টার:
“এসো মিলি বন্ধুত্বের বন্ধনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এসএসসি /৮৯ এইচএসসি /৯১ ব‍্যাচের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় অবস্হানরত ওই ব‍্যাচের শিক্ষার্থীদের নিয়ে দিনটিকে স্মরনীয় রাখতে মটরসাইকেল শোভাযাত্রা বের করা হয়।২৪ ডিসেম্বর শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব থেকে শোভাযাত্রাটি বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে এর সমাপ্তি ঘোষনা করা হয়।
এটি একটি ফেসবুক অনলাইন বন্ধু গ্রুপ।এসএসসি /৮৯ ও এইচএসসি ব‍্যাচের প্রায় ১২ হাজার বন্ধুদের নিয়ে এই গ্রুপটি প্রতিষ্ঠিত হয়েছে।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর ওই ব‍্যাচের শিক্ষার্থী আমেরিকা প্রবাসী মাহমুদন্নবী বসুনীয়া সজলের অনুপ্রেরনায় মহাখালী বক্ষব‍্যাধি হাসপাতালে কর্মরত সহকারি অধ‍্যাপক ডাক্তার সেরাজুল ইসলাম ও ইন্জিনিয়ার আব্দুস সাত্তারসহ আরো কয়েকজন বন্ধুদের সহযোগিতায় এই গ্রুপটি প্রতিষ্ঠিত হয়েছে। তাই এই দিনটিকে স্মরনীয় করে রাখতে প্রতিবছর বিভিন্ন আয়োজনের মধ‍্য দিয়ে এই দিবসটি পালন করা হয়।তাই এই দিবসটিকে ঘিরে গ্রুপটির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।
কর্মসূচিগুলো হলো: ২৪ ডিসেম্বর/২১ প্রেসক্লাব থেকে শহীদ মিনার পর্যন্ত আনন্দ শোভাযাত্রা ২৫ থেকে ২৭ ডিসেম্বর/২১ সারা দেশে গরীব ও অসহায় শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরন,২৬ ডিসেম্বর /২১ একশ এতিম শিশুদের মধ‍্যে খাবার বিতরন ও ২৮ ডিসেম্বর /২১ দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।

এ বিষয়ে আয়োজক কমিটির পক্ষে ইন্জিনিয়ার আব্দুস সাত্তার বলেন আমরা প্রতিবছর এই দিনটিকে মনে রাখতে বিভিন্ন আয়োজন করে থাকি। তাই এ বছরও বিভিন্ন আয়োজনে দিবসটি পালন করব।
###