এ্যাড. জয়নাল আবেদীন মেজবাহ’র ওপর সন্ত্রাসী হামলায় বিএনপির নিন্দা

আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২
0

গতকাল ২৮ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় শান্তিনগর বেইলি রোডের মোড়ে বিএনপি’র সহ আইন বিষয়ক এডভোকেট সম্পাদক জয়নাল আবেদীন মেজবাহ’র ওপর সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

আজ এক বিবৃতিতে বলা হয়, “বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জয়নাল আবেদীন মেজবাহ গতকাল সন্ধ্যায় রিক্সাযোগে বাসায় যাওয়ার পথে রাজধানীর শান্তিনগর এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা করলে তিনি গুরুত্বর আহত হন।

এডভোকেট জয়নাল আবেদিন মেজবাহ দীর্ঘদিন যাবত বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নামে দায়ের করা সরকারের মিথ্যা ও বানোয়াট মামলায় আইনী সহায়তা দিয়ে আসছেন বলেই তার ওপর সন্ত্রাসী হামলা হয়েছে বলেই সকলের বদ্ধমূল ধারণা। সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তার ওপর সশস্ত্র হামলা করে।

সরকারের অন্যায়, অবিচারের বিরুদ্ধে কেউ যেন রুখে দাঁড়াতে না পারে সেজন্য তাকে ভীতসন্ত্রস্ত করতেই তার ওপর হামলা চালানো হয়। ফ্যাসীবাদী সরকার বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে শুধুমাত্র মিথ্যা ও গায়েবী মামলা দায়ের করছে না, আইনজীবীরা যেন আইনী সহায়তা দিতে না পারে সেজন্য ভীতি সঞ্চার করতেই তার ওপর এই হামলা বলে বিএনপি মনে করে।
বিএনপি এই হামলার তীব্র নিন্দা এবং অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।”