কপালে তিনটি ও নাকে একটি সেলাই নিয়ে বাড়ি গেলেন মমতা

আপডেট: মার্চ ১৫, ২০২৪
0

নিজ বাসভবনে হাটতে গিয়ে হোচট খেয়ে পড়ে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের । কপালে ৩টি ও নাকে একটি সেলাই পড়েছে। তবে আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় কালীঘাটে নিজের বাসভবনে হাঁটতে গিয়ে পড়ে যান মমতা। তার কপাল ফেটে রক্ত গড়িয়ে পড়ে। তৃণমূলের এক্স হ্যান্ডলে মুখ্যমন্ত্রীর রক্তাক্ত ছবি পোস্ট করা হয়। সঙ্গে সঙ্গে তাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে তাকে প্রাথমিক ভাবে রাখা হয়। সেখান থেকে রাত সাড়ে ৯টা নাগাদ তাকে বের করে নিয়ে যাওয়া হয় ওপিডি বিল্ডিংয়ের ট্রমা কেয়ার সেন্টারে।

মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতির কথা জানাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসএসকেএমের অধিকর্তা ডাঃ মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন , পিছন থেকে ধাক্কা খেয়ে মুখ্যমন্ত্রী পড়ে গিয়েছেন। তার অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। কপালে ৩টি ও নাকে একটি স্টিচ পড়েছে।

তাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা করানোর পরামর্শ দেওয়া হলেও তিনি বাড়ি যেতে চেয়েছেন। আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় ছেড়ে দেয়া হল। তিনি আরও বলেন, ‘‘হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান, মেডিসিন এবং কার্ডিওলজি বিভাগের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে দেখেছেন। ক্ষত স্থানে ড্রেসিং করানো হয়। ইসিজি, সিটি স্ক্যান-সহ বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। প্রচুর রক্তপাত হয়েছে মুখ্যমন্ত্রীর। তবে আপাতত রক্তপাত বন্ধ হয়েছে তার। মুখ্যমন্ত্রীর আচ্ছন্নভাব অনেকেটাই কমেছে।

বৃহস্পতিবার বিকেলে একডালিয়ায় সুব্রত মুখোপাধ্যায়ের পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করতে গিয়েছিলেন মমতা। সেখান থেকে কালীঘাটের বাড়িতে ফেরেন। কী ভাবে তিনি পড়ে গেলেন, তা স্পষ্ট নয়। একটি সূত্রের দাবি, ঘরের শোকেসের কোনায় আঘাত লেগে চোট পেয়েছেন । আবার কারো মতে , ট্রেডমিলে হাঁটতে গিয়ে তিনি হয়তো পড়ে গিয়েছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে সারাক্ষণ রয়েছেন তার ভাইপো তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করে এক্সে পোস্ট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।মমতার জন্য প্রার্থনা করেছেন রাজ্যসভার চেয়ারম্যান তথা বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। কিছুদিন আগে দুর্গাপুরে প্রশাসনিক সভা করে ফেরার সময়ে মাথায় চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেদিন তার কনভয়ের মধ্যে একটি গাড়ি ঢুকে পড়েছিল। তাই তার গাড়ির চালক আচমকা ব্রেক কষে। তাতে মুখ্যমন্ত্রীর কপাল গাড়ির উইন্ডস্ক্রিনে ধাক্কা লাগে। একুশের বিধানসভা ভোটের আগে নন্দীগ্রামে প্রচারে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার ঠিক লোকসভা ভোটের আগে আবারো চোট পেলেন।