কমলনগর জমি নিয়ে বিরোধে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

আপডেট: আগস্ট ২৬, ২০২৩
0

লক্ষ্মীপুরের কমলনগরে জমি নিয়ে বিরোধের ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এ ঘটনায় প্রবাসে দূর্ঘটনার শিকার হয়ে আহত হওয়ার ঘটনাকে মামলার হাতিয়ার হিসেবে মিথ্যা দাঁড় করিয়ে প্রতিপক্ষকে হয়রানি করা হচ্ছে।

উপজেলার উত্তর চর লরেঞ্চ গ্রামের ফজল করিম হাওলাদার বাড়ীতে এ ঘটনা ঘটে। স্থানীয়ভাবে জানা গেছে, উত্তর চর লরেঞ্চ গ্রামের মৃত ফজল করিম হাওলাদালের ছেলে আব্দুল আজিজ ও আব্দুর রাজ্জাকের মধ্যে দীর্ঘদিন থেকে বাড়ির জমি বন্টন নিয়ে বিরোধ চলে আসছিল।

এর জেরে আবদুল আজিজের ছেলে প্রবাসী গাড়ি চালক নুরুল আমিন সৌদি আরবের থেকে রাজ্জাক কে ফোনে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এর মধ্যে নুরুল আমিন ড্রাইভিং করা অবস্থায় সৌদি আরবে সড়ক দুর্ঘটনার শিকার হন। সে দুর্ঘটনায় সৌদি আরবের সেনাবাহিনীর দুই সদস্য নিহত হন। নুরুল আমিন নিজেও গুরতর আহত হয়। তার একটি হাত ভেঙ্গে যায়। উক্ত ঘটনায় সৌদি পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যায় । এ ঘটনায় নুরুল আমিন কে ৬ লাখ টাকা তাৎক্ষণিক জরিমানা করে সৌদি পুলিশ। তার নামে মামলা দায়ের করা করা হয়। নুরুল আমিন দেশ থেকে ৬ লাখ টাকা নিয়ে পরিশোধ করে। এর পরেও মামলার সাজার ভয়ে নুরুল আমিন
সৌদি আরবের বর্ডার ক্রস করে আবুধাবী হয়ে অবৈধ পথে ভাঙ্গা হাত নিয়ে বাংলাদেশে পালিয়ে আসে।

বাড়িতে এসে তার চাচাদের সাথে বিরোধে জড়ায়। চাচাদেরকে হয়রানি করতে সৌদি আরবে দূর্ঘটনায় আহত নুরুল আমিন এক্সরে রিপোর্ট জমা দিয়ে প্রতিপক্ষ চাচাদের বিরুদ্ধে কমলনগর থানায় বানোয়াট মিথ্যা মামলা দায়ের করে।

অভিযোগ রয়েছে নুরুল আমিনের ভুয়া স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট তৈরিতে সহায়তা করে কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের তার নিকট আত্মীয় একজন চিকিৎসক।

আবদুর রাজ্জাক জানান, আমার দুই ছেলে বিদেশে থাকে। আমি একজন নিরীহ মানুষ। আমাকে মানিক, নুরুল আমিন, আব্দুল মতিন, আব্দুল আজিজ হুমকি ধমকি দিয়ে আসছে র্দীঘদিন থেকে।আমি বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলনগর আদালতে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধি ১০৭/১১৭ (সি) ধারা মোতাবেক মিছ ১৬২/২০২২ইং মোকদ্দমা দায়ের করি। তারপর তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করে। আমাকে বাঁচাতে আসা ভাই, ভাতিজাদের কমলনগর থানায় জি আর ১৯৭/২০২৩ মিথ্যা চুরির মামলা দায়ের করে মানিক। জমি সংক্রান্ত বিরোধের জেরে মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে।

থানা পুলিশের ভয়ে আমি ও আমার পরিবারের স্বাভাবিক ভাবে কাজকর্মও করতে পারছি না প্রতিদিন ই পুলিশ আমার বাড়িতে গিয়ে ভয়ভীতি প্রদর্শন করে।

মোশারেফ হোসেন হাওলাদার বলেন, মামলার বাদী মানিক মামলাবাজ বিভিন্ন সময় আমার পরিবারের সদস্যদের ওপর হামলার চালাতেন। গত সোমবার রাজ্জাক এবং মানিক ঝগড়া বিবাদ থামাতে গিয়ে এখন আমাকে মামলা দিয়ে হয়রানি করছে। আমার ভাই চাচাতো ভাই, চাচাকে আসামি করছে।

অন্যদিকে, মামলার বাদী মোঃ মানিক বলেন, জমি সংক্রান্ত বিরোধের মামলা রয়েছে আদালত সেটি বিচারধীন

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেননি। কেউ যদি লিখিত অভিযোগ করেন, আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।