করোনায় ওয়াসার পানির মূল্যবৃদ্ধি অমানবিক : লেবার পার্টি

আপডেট: মে ২৭, ২০২১
0

করোনা পরিস্থিতিতে ঢাকা ওয়াসা কর্তৃক পানির মূল্য বৃদ্ধির প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলী, সাধারন সম্পাদক আরিফ সরকার, ঢাকা দক্ষিন লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক মোঃ হুমাউন কবির।

আজ ২৭ মে (বৃহস্পতিবার) এক যৌথ বিবৃতিতে লেবার পার্টির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ বলেন, করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালে ঢাকা ওয়াসা কর্তৃক পানির মূল্য বৃদ্ধি করার যে প্রস্তাব পেশ করা হয়েছে তা অত্যন্ত অমানবিক। বৈশ্বিক এই মহামারির মধ্যে বাংলাদেশের মানুষ যেখানে তার জীবন ও জীবিকার জন্য শংকিত।

এমন বাস্তবতায় জীবন বাঁচানোর অন্যতম উপাদান পানির দাম বাড়ানোর উদ্যোগ দুঃখজনক ও মৌলিক অধিকারের পরিপন্থী। এ অযৌক্তিক সিদ্ধান্তে রাজধানী ঢাকা বাসীর জীবনযাত্রার ওপর বিরূপ প্রভাব পড়বে। লেবার পার্টি ওয়াসার অনৈতিক ও হটকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, ঢাকা ওয়াসা মহানগরীতে বসবাসরত মানুষের জন্য নিরাপদ ও বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে পারেনি। মহানগরীর অনেক এলাকার পানি মারাত্মক দুর্গন্ধযুক্ত হওয়ায় তা ব্যবহারের অনুপযুক্ত। দীর্ঘদিন যাবত সাধারণ মানুষ তাদের প্রতিক্রিয়ায় নিরাপদ পানির জন্য ক্ষোভ প্রকাশ করে আসছে। ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ নিরাপদ পানি সমস্যা সমাধানের পরিবর্তে পানির মূল্য বৃদ্ধির যে উদ্যোগ নিয়েছে তা অনাকাঙ্খিত এবং জনস্বার্থ বিরোধী। তাদের উদ্যোগ সেবার পরিবর্তে জনগণের দুর্ভোগ আরো বহুগুন বৃদ্ধি করবে।

করোনা দুর্যোগের সময় জনস্বার্থে ঢাকা ওয়াসা কর্তৃক পানির মূল্যবৃদ্ধির অযৌক্তিক সিদ্ধান্ত গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য লেবার পার্টির নেতৃবর্গ ওয়াসা কর্তৃপক্ষ ও সরকারের প্রতি আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি